সালমান শাহ’র স্মৃতিচারণে শাবনূরের হৃদয়বিদারক স্ট্যাটাস

দেশের সিনেমা জগতের খ্যাতিমান তারকা প্রয়াত সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী আজ।বাংলা চলচ্চিত্রের বৃহৎ নক্ষত্র শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ’র প্রয়াণ দিবস আজ।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান এই জনপ্রিয় নায়ক। রেখে যান অগণিত ভক্ত ও শুভাকাঙ্ক্ষী।সিনেমা জগতে মাত্র তিন বছরের ক্যারিয়ারে জনপ্রিয়তার শীর্ষস্থান দখল করেছিলেন তিনি। রহস্যজনক মৃত্যুর ২৬ বছর পেরিয়ে গেলেও এখনও জানা সম্ভব হয়নি এর আসল কারণ। অপমৃত্যু নাকি হত্যাকাণ্ড এখনও রয়েছে ধোঁয়াশা।

তার এই সল্প সময়ের ক্যারিয়ারে সফল ক্যারিয়ারে সবচেয়ে বেশি সিনেমায় জুটিবদ্ধ হয়ে যে চিত্রনায়িকা শাবনূর। এই দিনটা আসলে নানা ভাবেই তাকে স্মৃতিচারণ করে থাকেন। বর্তমান সময়ে দেশে না থাকলেও সামাজিক যোগাযোগমাধ্যমে শাবনূর ও তার সঙ্গে সালমান শাহর একটি ছবি ছবি প্রকাশ করেছেন।

জানিয়েছেন তার অনুভূতির কথা। সঙ্গে তিনি লিখেছেন, ‘অমর নায়ক সালমান শাহর ২৬তম মৃত্যুবার্ষিকীতে গভীর শ্রদ্ধাঞ্জলি। প্রিয় নায়ক, যেখানে আছো ভালো থেকো, সুখে থেকো। আল্লাহ তোমাকে জান্নাত দান করুক, আমিন।’

প্রসঙ্গত, দুই যুগ পেরিয়ে এখনও দর্শকের হৃদয়ে সালমান-শাবনূর জুটির আবেদন ফুরায়নি। অনেকেই মনে করেন, নব্বই দশক থেকে এ পর্যন্ত ঢালিউডের সেরা জুটি তারা। জনপ্রিয় এই তারকা প্রথমবার জুটি বেঁধেছিলেন ১৯৯৪ সালের ‘তুমি আমার’ সিনেমায়। দর্শক তাদের রসায়নে মুগ্ধ হয়, সিনেমা দেখে লাভের মুখ।

এরপর এই জুটিকে নিয়ে একের পর এক সিনেমা নির্মিত হয়েছে। প্রত্যেকটিই পেয়েছে দারুণ সাফল্য। তিন বছরের সিনে জীবনে ২৭টি সিনেমায় কাজ করেছিলেন সালমান শাহ। এর মধ্যে ১৪টি সিনেমায় তার নায়িকা ছিলেন শাবনূর।

এই জুটির উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হলো- ‘রঙিন সুজন সখি’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘বিচার হবে’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’ ও ‘আনন্দ অশ্রু’।

Back to top button