রানির গোপন চিঠি, পড়া যাবে ৬৩ বছর পর

রানি দ্বিতীয় এলিজাবেথের নিজের হাতে লেখা একটি বার্তা। যেটি লুকিয়ে আছে বিখ্যাত এক ভবনের এর ভিতরে। কিন্তু এই বার্তা পড়তে হলে অপেক্ষা করতে হবে আরো ৬৩ বছর!

১৯৮৬ সালের নভেম্বরে রানি এলিজাবেথ অস্ট্রেলিয়ার সিডনির নাগরিকদের জন্য একটি রহস্যময় চিঠির লিখে গেছেন। এটিকে সিল করে রাখার নির্দেশ দেওয়া আছে। শুধুমাত্র ভবিষ্যতের মেয়রকে ২০৮৫ সালে এটি খুলতে দেওয়া হবে।

বর্তমানে বার্তাটি সিডনির সিবিডিতে অবস্থিত কুইন ভিক্টোরিয়া ভবনের একটি কাঁচের কেসের মধ্যে রাখা হয়েছে। কেউ জানে না তাতে কী লেখা আছে। এমনকি তার ব্যক্তিগত কর্মীরাও জানেন না। সিডনির নাগরিকরাও না। বাইরে থেকে খামের ওপরের লেখাটুকু শুধু পড়া যায়। তাতে লিখা আছে, প্রাপক, রাইট এবং মাননীয় লর্ড মেয়র সিডনি, অস্ট্রেলিয়া।

‘শুভেচ্ছা, ২০৮৫ খ্রিস্টাব্দে আপনার নির্বাচিত একটি উপযুক্ত দিনে আপনি কি দয়া করে এই খামটি খুলবেন এবং সিডনির নাগরিকদের কাছে আমার বার্তা পৌঁছে দেবেন। ’চিঠিতে তিনি স্বাক্ষরও করেছেন ‘এলিজাবেথ আর’। ঠিক যেভাবে তিনি তাঁর ইনস্টাগ্রামে লেখা বার্তাগুলিতে স্বাক্ষর করতেন।

রানি এলিজাবেথের লেখা চিঠিটি যখন খোলা হবে তখন চিঠিটি লেখার প্রায় ১০০ বছর পার হয়ে যাবে। তাই আমরা শুধু কল্পনাতেই ভাবতে পারি চিঠিতে আসলে কী গোপন বার্তা আছে।

সূত্র : ডেইলি মেইল

Back to top button