‘পাকিস্তানই ভালো ছিল বলা ফখরুলের বিরুদ্ধে মামলা হওয়া উচিত’

পাকিস্তানই ভালো ছিল মির্জা ফখরুলের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হওয়া উচিত বলে মনে করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ। আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে সংসদে ভাষণ’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর সফল হয়েছে হয়েছে। ভারতের মান্যবর রাষ্ট্রদূতও একই কথা বলেছেন। এই কারণে বিএনপি আরও হতাশ হয়েছে। তিনি আরও বলেন, যখন বঙ্গবন্ধুকে হত্যার পর, বিচার না হওয়ার জন্য ইনডেমনিটি অধ্যাদেশকে আইনে রূপান্তর করা হয়। জিয়াউর রহমান ক্ষমতা দখল করে ক্ষমতাকে নিষ্কণ্টক করার জন্য হাজার হাজার সেনা সদস্যকে বিনা বিচারে হত্যা করেছে।

হাসান মাহমুদ বলেন, যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত, অধিকার হেফাজতের যখন আন্দোলন হচ্ছিল তখন শত শত হেফাজত কর্মীকে হত্যা করা হয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এবং আল জাজিরাসহ বিভিন্ন গণমাধ্যমে তথ্য সরবরাহ করেছিল।

অন্যদের ছবি দিয়ে তারা সেগুলো প্রকাশ করেছিল। এ জন্য তাদের বিরুদ্ধে মামলা হয়েছে, গ্রেফতারও হয়েছে। সেই সংগঠন যখন তথ্য উপাত্ত দেয় তখন সেটা ফল্ট। তো কোন সূত্র থেকে তথ্য নিচ্ছে সেটা হচ্ছে বড় বিষয়।

বিএনপি সব কিছুতেই হতাশা প্রকাশ করে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, পাকিস্তানই ভালো ছিল। অতএব, তাদের বাংলাদেশ নিয়েই হতাশা। মির্জা ফখরুল কিভাবে তা বলেন? আমি তো মনে করি, এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে মামলা হওয়া দরকার। তিনি কিভাবে বলেন, পাকিস্তান আমল ভালো ছিল বা পাকিস্তান ছিলো?

Back to top button