সাফ চ্যাম্পিয়নদের ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা বিসিবির

বাংলাদেশ নারী ফুটবল দল দেশে ফিরছে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা নিয়ে। চ্যাম্পিয়নদের জন্য ৫০ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরস্কারের ঘোষণা দিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘নারী ফুটবল দল তাদের অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে পুরো দেশকে গর্বিত করেছে। তাদের এই চেষ্টাকে সাহায্য করতে ও স্বীকৃতি জানিয়ে বিসিবির পক্ষ থেকে তাদের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি। ’

তিনি বলেন, ‘আমার কোনো সন্দেহ নেই এই সাফ জয় স্পোর্টসম্যান ও ওম্যানদের অনুপ্রাণিত করবে পুরো দেশে। আর নিজস্ব খেলায় আন্তর্জাতিক সাফল্য আনতেও প্রেরণা জোগাবে।’বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবে বাঘিনীরা।

তাদের বরণ করে নিতে ব্যাপক আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ইতোমধ্যে ছাদখোলা বাসেরও ব্যবস্থা করেছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রণালয়। এ ছাড়াও সেখানে স্টিকার, সাউন্ড সিস্টেমের ব্যবস্থা থাকবে উদযাপনের জন্য।বিমানবন্দরে নামার পর ফুটবলারদের মিষ্টিমুখ করানো হবে বাফুফের পক্ষ থেকে। এরপর ফুলেল শুভেচ্ছা জানিয়ে আনন্দ উদযাপনে বাসে চাপবে ফুটবলাররা।

এই বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গণমাধ্যমে বলেন, বিমানবন্দরে আমরা খেলোয়াড়দের মিষ্টিমুখ করাব। সেখানে কিছু সময় থাকার পর ফুটবলাররা ছাদখোলা বাসে উঠবে। বাসে চ্যাম্পিয়নদের ছবি দিয়ে ব্র্যান্ডিং হবে। বাস যখন চলবে, তখন একটি গানও বাজবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় একটি থিম সং তৈরি করছে।

সাফের নতুন চ্যাম্পিয়ন বাংলাদেশ। নেপালকে ৩-১ গোলে হারিয়ে সানজিদা-কৃষ্ণা রানিদের মাথায় উঠেছে প্রথমবারের মতো শিরোপার মুকুট। বাংলাদেশের ফুটবলের জন্য অনেক বড় অর্জন এটি।

Back to top button