বিষাক্ত সাপ চিবিয়ে খেলেন যুবক

বাগেরহাটের মোংলায় মো. মোস্তাফিজ (৩০) নামে এক যুবকের জীবন্ত সাপ চিবিয়ে খাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। বুধবার মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের মালগাজী গ্রামের এ ঘটনা ঘটে, যা টক অব দ্য টাউনে পরিণত হয়েছে।

মো. মোস্তাফিজ উপজেলার চাঁদপাই ইউনিয়নের মালগাজী এলাকার বাসিন্দা মৃত মো. মমিন উদ্দিন মৌলভীর ছেলে।ওই ভিডিওটি এরই মধ্যে ভাইরাল হয়েছে। তবে তিনি বিদেশি কোনো প্রশিক্ষণপ্রাপ্ত বিশেষজ্ঞ নয়। অথচ জীবিত সাপ ধরে চিবিয়ে খেতে দেখা গেছে তাকে। অদ্ভুত এমন কাণ্ডে রীতিমতো হইচই পড়ে গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা গেছে, বাড়ির উঠানে একটি গাছের নিচে খালি গায়ে দাঁড়িয়ে সাপটির মাথা বরাবর কামড় বসিয়ে সেটাকে চিবিয়ে খাচ্ছেন।ওই দৃশ্য দেখে অনেকের চোখ কপালে উঠলেও খুব স্বাভাবিকভাবেই শসা কিংবা অন্য কোনো ফল খাওয়ার মতো করে তাকে সাপ চিবিয়ে খেতে দেখা গেছে।

বৃহস্পতিবার মো. মোস্তাফিজ সময় সংবাদকে জানান, সাপটা তার বাড়ির গাছে ছিল। পরে ওই সাপ তাকে ছোবল মারতে গেলে সেটিকে ধরে তিনি নিজেই চিবিয়ে খেয়েছেন। সাপটি খেতে তৈলাক্ত স্বাদ লেগেছে এবং এতে তার শরীরে কিছুই হয়নি বলেও দাবি করেন মোস্তাফিজ।

এ প্রসঙ্গে মোংলা উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন বলেন, এটা আমার কাছে মিরাক্কেল লাগছে। তবে যে সাপটি খেয়েছে সেটি বিষধর না হলে সমস্যা নেই। তারপরও তার শরীরে চেকআপ করা উচিত। কারণ সাপের প্রতিটি অঙ্গেই বিষ থাকে।

দ্রুত এর চিকিৎসা করা না হলে তার মৃত্যুবরণ ছাড়া উপায় থাকবে না বলেও জানান তিনি।

Back to top button