আর এক ম্যাচ জিতলেই বিশ্বকাপের মূলপর্বে উঠবে বাঘিনীরা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব থেকে আর এক পা দূরে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এক ম্যাচ জিতলেই এ কৃতিত্ব অর্জন করবে বাঘিনীরা। বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৫৫ রানের বড় ব্যবধানে। ফলে গ্রুপপর্বে তিন ম্যাচের তিনটিতেই জিতলো নিগার সুলতানারা।

এই জয়ে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারের সেমিফাইনালে পা রাখলো বাঘিনীরা। ফাইনাল খেলা দুটো দল খেলবে বিশ্বকাপের মূলপর্বে। সেমিফাইনালে বাংলাদেশ খেলবে জিম্বাবুয়ে, থাইল্যান্ড বা পাপুয়ানিউগিনির বিপক্ষে।

যুক্তরাষ্ট্রের নারীদের বিপক্ষে পুরো শক্তির দল নিয়েই মাঠে নামে নিগার সুলতানা। মুরশিদা খাতুন আর নিগার সুলতানা জ্যোতির হার না মানা ৯৮ বলে ১৩৮ রানের জুটিতে ১৫৮ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।

৯ চারে ৬৪ বলে অপরাজিত ৭৭ রান যেখানে মুরশিদার, সেখানে বিপরীত প্রান্ত থেকে ছয় চার আর এক ছয়ে ৪০ বলে ৫৬ রানের সংগ্রহ নিগার সুলতানার। অতিরিক্ত থেকে আসে ১৫ রান। একটি উইকেট পান স্নিগ্ধা পাউল।

আর কোনো উইকেট ফেলতে না পারলেও চেপে ধরা বোলিংয়ে বেশি দূর আগাতে পারেনি যুক্তরাষ্ট্র। বাংলাদেশ জিতে যায় ৫৫ রানের বড় ব্যবধানে। ৭১ বলে অপরাজিত ৭৪ রান করেন শিহার্ষা, ৪১ বলে ২৬ রানে অপরাজিত থাকেন লিসা রামজিত। এই জয়ে গ্রুপপর্বের সবগুলো ম্যাচে জয় পেলে বাংলাদেশ নারী দল।

Back to top button