রৌমারীতে দেয়াল চাপায় শ্রমিক নিহত

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ঝগড়ারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন দেয়াল অপসারণের কাজ করার সময় দেয়াল ধসে এক শ্রমিক নিহত হয়েছেন। বুধবার (২৬শে জানুয়ারি) সকাল ৯ টার দিকে ঝগড়ারচর প্রাথমিক বিদ্যালয়ে এ দূর্ঘটনা ঘটে । নিহত শ্রমিক ঝগড়ার চর গ্রামের মৃত আজিবর রহমানের ছেলে আবু হানিফ (৩৮)।

রৌমারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শ্রেণী কক্ষ সংকট থাকায় সরকারিভাবে একটি নতুন ভবনের বরাদ্ধ পাওয়া যায়। ঠিকাদারকে সেই ভবনের জায়গা দেওয়ার জন্য ওই বিদ্যালয়ের পুরাতন একটি ঘরের দেয়াল অপসারণের কাজ চলছিল। বুধবার সকাল থেকে শ্রমিকরা দেয়াল অপসারণের কাজ করছিলেন।

কিন্তু হঠাৎ দেয়ালের অপর অংশ ভেঙ্গে ওই শ্রমিকের উপর পরে এতে ঘটনাস্থলেই নিহত হন তিনি। প্রত্যক্ষদর্শী নির্মাণ শ্রমিক ফজলুল হক জানান, তারা চার জন শ্রমিক দেয়াল ভাঙ্গার কাজ করছিলেন। তিনি ভাঙ্গা ইট সরানোর কাজে ব্যস্ত ছিলেন। সকাল ৯ টার দিকে আমি একটি অংশে ভাঙ্গার কাজ করতেই হঠাৎ অপর অংশ দেয়াল ভেঙ্গে তার উপর পরে।

এতে তাৎক্ষনিক ভাবে তাকে উদ্ধার করা হয়। তবে তার আগেই তিনি মারা যান। রৌমারী থানার ওসি মোন্তাছের বিল্লাহ জানান, দেয়াল অপসারন করতে গিয়ে দেয়াল চাপায় নিহত শ্রমিক আবু হানিফের লাশ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রীয়া চলমান রয়েছে।

Back to top button