ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের দাপট

টি-টোয়েন্টির এক নম্বর দলকে রীতিমতো নাকানি-চুবানি খাওয়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ২০ রানে হারিয়েছে ক্যারিবিয়রা। পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়েও গেছে স্বাগতিকরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরতেই বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১১ রানে ওপেনার ব্রেন্ডন কিং (১০) ও দলীয় ৪৮ রানে আরেক ওপেনার শাই হোপকে হারায় তারা।

এরপর ১২২ রানের জুটি গড়েন নিকোলাস পুরান ও পাওয়েল। ৪৩ বলে চারটি চার ও পাঁচটি ছক্কায় পুরান ৭০ রান করে আদিল রশিদের বলে ফিরে গেলেও সেঞ্চুরি আদায় করে নেন পাওয়েল। রিস টপলির বলে ফিরে যাওয়ার আগে ৫৩ বলে চারটি চার ও দশটি ছক্কায় ১০৭ রান করেন তিনি।

পুরান ও পাওয়েলের এমন বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২২৪ রান করে ক্যারিবীয়রা। বড় লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ইংলিশ ব্যাটাররা নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে। সফরকারীদের ইনিংস সর্বোচ্চ ৭৩ রান আসে ওপেনার উইকেটরক্ষক টম ব্যান্টনের ব্যাটে।

মাত্র ৩৯ বলে তিনটি চার ও ছয়টি ছক্কায় এই রান করেন ব্যান্টন। শেষদিকে ২৪ বলে তিনটি চার ও পাঁচটি ছক্কায় ৫৭ রান করেন আরেক অভিষিক্ত ইংলিশ ম্যান ফিল সল্ট। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ২০৪ রান করে থামে ইংল্যান্ড।

Back to top button