দেশের যেসব জেলা করোনায় ঝুঁকিপূর্ণ বেশি

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের দিক থেকে সবচেয়ে ঝুঁকিতে রয়েছে দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলা। রবিবার (৩১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের থেকে এ তথ্য জানা যায়। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে রোগী শনাক্ত হয় ১২ হাজার ১৮৩ জন।

২৪ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত দেশে মোট রোগী শনাক্ত হয়েছে ১ লাখ ১৯৬ জন। সোমবার পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ ৯৮ হাজার ৮৩৩ জনে। রংপুর বিভাগের কয়েকটি জেলায় রোগী শনাক্তের হার ৫০ শতাংশের বেশি।

অর্থাৎ প্রায় দুজনের নমুনা পরীক্ষায় একজন রোগী শনাক্ত হয়েছেন। রোগী শনাক্তের হার বিবেচনায় সবচেয়ে ঝুঁকিপূর্ণ জেলা ঠাকুরগাঁও। এই জেলায় শনাক্তের হার ৬৭ শতাংশ। এছাড়া রংপুরে নতুন রোগী শনাক্তের হার ৬২ শতাংশ, দিনাজপুরে ৫০ শতাংশ ও পঞ্চগড়ে ৫৪ শতাংশ।

রোগী শনাক্তের দিক থেকে সবচেয়ে ঝুঁকিপূর্ণ জেলার মধ্যে আরও রয়েছে রাজশাহী (৬২%), নওগাঁ (৫২%), বাগেরহাট (৫৪%), দিনাজপুর (৫০%) গাজীপুর (৫৭%), রাজবাড়ী (৫০%) ও বান্দরবান (৫০%)।

নাটোর, কুড়িগ্রাম, নীলফামারী, গাইবান্ধা, চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুর, রাঙ্গামাটি, শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল, পিরোজপুর, বরগুনা, সুনামগঞ্জ, ঝালকাঠি, এবং হবিগঞ্জে ৪০ শতাংশের ওপরে নতুন রোগী শনাক্ত হচ্ছে।

Back to top button