কনস্টেবল নিয়োগের নতুন বিজ্ঞাপ্তি প্রকাশ

কনস্টেবল পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। সোমবার (৩১ জানুয়ারি) পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। এর আগে একই পদে তিন হাজার নিয়োগ হলেও এবার সংখ্যা উল্লেখ করা হয়নি। পুলিশ সদর দপ্তরের পক্ষ থেকে বলা হয়।

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২৮ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আগ্রহী প্রার্থীদের বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

আবেদনকারীদের বয়স

আবেদনকারীর বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। যেসব প্রার্থীর বয়স ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে, তারা আবেদনের যোগ্য বিবেচিত হবেন। তবে বীর মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করা হবে।

আবেদনকারীদের উচ্চতা

পুরুষ প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। নারী প্রার্থীর প্রার্থীর উচ্চতা সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীদের এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান) হতে হবে।

যেভাবে আবেদন করবেন

http://police.teletalk.com.bd এ ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম সঠিকভাবে পূরণের লক্ষ্যে ওই লিংকে সহায়ক হিসেবে ভিডিও টিউটরিয়াল এবং ফরম পূরণের নির্দেশিকা দেওয়া থাকবে। এ নিয়োগ-সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে দেওয়া রয়েছে।

Back to top button