ভারত-পাকিস্তান দ্বিপক্ষী সিরিজ আয়োজনে অভিনব প্রস্তাব রমিজের

রাজনৈতিক টানাপোড়েনে দীর্ঘদিন ধরেই হচ্ছে না ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় লড়াই। এমন পরিস্থিতিতে নিয়মিত ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ আয়োজনের সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন পিসিবি প্রধান রমিজ রাজা। এরই মধ্যে অভিনব রাস্তাও খুঁজে বের করেছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

রমিজ রাজার যুক্তি- এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বহুজাতিক টুর্নামেন্টগুলোতে একে অপরের মুখোমুখি হয় দুই দেশ। সুতরাং প্রতি বছর বহুদলীয় টুর্নামেন্টের আয়োজন করা হোক।

টুইটারে এ যুক্তির একটি সংক্ষিপ্ত ব্যাখ্যাও দেন পিসিবি চেয়ারম্যান। তার কথার সারমর্ম- প্রতি বছরই কোনো না কোনো আইসিসি ইভেন্ট অনুষ্ঠিত হবে।

তার ফাঁকেই যদি একটি চার-দলীয় ক্রিকেট সিরিজ আয়োজন করা যায় ভারত-পাকিস্তানকে নিয়ে, তবে নিয়মিতভাবেই দুই দেশকে ক্রিকেটের ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে।

এ ক্ষেত্রে রমিজ রাজা ভারত-পাকিস্তান ছাড়াও ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াকে নিয়ে প্রতি বছর একটি চার-দলীয় টি-২০ টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিতে চলেছেন আইসিসির বৈঠকে।

উল্লেখ্য, ২০১৩ সালের পর থেকে ভারত-পাকিস্তান কোনো দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজে মুখোমুখি হয়নি। তবে এসিসি ও আইসিসি ইভেন্টগুলোতে তারা পরস্পরের মুখোমুখি হয়।