ফের সীমান্তে ঢুকে পড়েছে ভারতের ৬ বন্য হাতি

ভারতের মেঘালয় পাহাড়ের ছয়টি বন্য হাতি আড়াই মাসের মাসের ব্যবধানে আবারও সীমান্ত অতিক্রম করে সুনামগঞ্জের তাহিরপুরের বড়গোপ টিলায় অবস্থান নিয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, রোববার ভোরে তাহিরপুর উপজেলার সীমান্তের বড়দল উত্তর ইউনিয়ন বড়গোপ টিলায় ৬টি বন্য হাতি দেখতে পান স্থানীয় লোকজন। টিলার বাসিন্দাদের ধারণা, শনিবার রাত থেকেই হাতিগুলো টিলায় অবস্থান নিয়েছে।

টিলার লোকজন হাতি তাড়াতে টিন বাজিয়ে উচ্চশব্দ তৈরি করছেন। বিষয়টি বিজিবি ও উপজেলা প্রশাসনকে অবগত করেন সীমান্তের লোকজন। খবর পাওয়ার পরপরই বিজিবি ও বন বিভাগের লোকজন বন্য হাতিগুলোকে নিরাপদে সরিয়ে দিতে চেষ্টা করছে। স্থানীয় লোকজনকে সতর্ক থাকতে মাইকিং করা হচ্ছে বলে জানিয়েছেন বন বিভাগের তাহিরপুর উপজেলার দায়িত্বপ্রাপ্ত বিট কর্মকর্তা আনোয়ার হোসেন।

তবে পুলিশ, বিজিবি ও বন বিভাগের লোকজন বন্যহাতি থেকে সাধারণ মানুষকে নিরাপদ ও দূরে থাকার জন্য অনুরোধ জানিয়ে সীমান্ত এলাকায় মাইকিং করছেন। বিজিবির সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান বলেন, রোববার ভোর রাতে সীমান্ত অতিক্রম করে ভারতের মেঘালয় পাহাড়ের বন্য হাতিগুলো বড়গোপ টিলা এলাকায় ঢুকে পড়েছে বলে জানা গেছে।

বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও বন বিভাগকে অবগত করা হয়েছে। বিজিবির সীমান্তের লোকজনকে নিরাপদে থাকার জন্য অনুরোধ করছে ও হাতিগুলোকে সরিয়ে দিতে বন বিভাগের লোকজনকে সহযোগিতা করছে।

Back to top button