জনগুরুত্বপূর্ণ আধা কিলোমিটার রাস্তা ৫০ বছরে সংস্কার হয়নি

কুমারখালী(কুষ্টিয়া) প্রতিনিধিঃ

কুষ্টিয়ার খোকসা উপজেলার জয়ন্তীহাজরা ইউনিয়নের মহিষবাতান দুনা মোড় হতে মহিষবাতান পূর্ব পাড়া জামে মসজিদ পর্যন্ত আধা কিলোমিটার কাঁচা রাস্তাটি ৫০ বছরে সংস্কার হয়নি। জনগুরুত্বপূর্ণ কাঁচা রাস্তাটিতে উন্নয়নের ছোঁয়া না লাগায় ৬টি গ্রামের জনগণ বছরের পর বছর ভোগান্তির শিকার হচ্ছেন। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, জয়ন্তীহাজরা ইউনিয়নের মহিষবাতান গ্রামের আধা কিলোমিটার কাঁচা রাস্তাটি জনগুরুত্বপূর্ণ। স্কুল, কলেজ ও শহরে যাতায়াতের জন্য রাস্তাটি কয়েকটি গ্রামের শতশত মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম। সংস্কারের অভাবে রাস্তাটির অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিনই ভাঙ্গা গর্তে যানবাহনগুলো পড়ে ঘটছে ছোট বড় দুর্ঘটনা। এসব গর্তের কারণে এ রাস্তাটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

স্থানীয় বাসিন্দা ধোকড়াকোল ডিগ্রী কলেজের শিক্ষার্থী সোহেল রানা ক্ষোভ প্রকাশ করে বলেন, ছোটবেলা থেকেই রাস্তার এই অবস্থা দেখে আসছি। রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপপূর্ণ। বৃষ্টি হলে এ রাস্তায় দুর্ভোগের অন্ত নেই। এখানে প্রায়ই ঘটে ছোট বড় দুর্ঘটনা।

অপর এলাকাবাসী হালিম শেখ (৬০) বলেন, শুধু রাস্তাটির জন্য বর্তমানে আমরা চরম বেকায়দায় পড়ে আছি। রাস্তা দিয়ে পায়ে হেঁটে যাওয়া কঠিন। কোন প্রকার যানবাহন নিয়ে চলাচলের উপায় নাই। কেবল মাত্র আধা কিলোমিটার ওই রাস্তা এলাকাবাসীর জন্য মরণ ফাঁদে পরিণত হয়েছে।

এবারের চতুর্থ ধাপে নির্বাচিত জয়ন্তীহাজরা ইউপি চেয়ারম্যান আব্দুল শাকিব খান টিপু বলেন, যুদ্ধের পর থেকে বর্তমান সময় পর্যন্ত কখনই রাস্তাটি সংস্কার হয়নি। আমি এখনো দায়িত্ব বুঝে পায়নি। দায়িত্ব পেলে এমপির বিশেষ বরাদ্দ নিয়ে রাস্তাটির উন্নয়নের কাজ করব।

Back to top button