‘মাদার অব ডেমোক্রেসি’ সম্মাননা পেলেন খালেদা জিয়া

বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, মানুষের মৌলিক অধিকার রক্ষায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘দি কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন’ এর পক্ষ থেকে ‘ডেমোক্রেসি হিরো’ সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করেছেন।

 মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কানাডার এই প্রতিষ্ঠানটির দেওয়া ক্রেস্ট ও সনদপত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দি কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশনের পক্ষ থেকে খালেদা জিয়াকে দেওয়া সনদ তিনি বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাতে চাই, কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গাইনাইজেশন (সিএইচআরআইও) দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গণতন্ত্রের প্রতি তার অসামান্য অবদানের জন্য মাদার অব ডেমোক্রেসি অ্যাওয়ার্ড দিয়েছে।

তিনি (খালেদা) যে এখনো গণতন্ত্রকে রক্ষা করার জন্যে কারাবরণ করছেন, অসুস্থ অবস্থায় গৃহবন্দি অবস্থায় আছেন, গণতন্ত্রের জন্য অবদান রেখেছেন- এসব কারণে এই সম্মাননা।বিএনপির মহাসচিব বলেন, কানাডিয়ান হাই কমিশনও এখানে এটাকে এন্ড্রোস করেছে।

উল্লেখ্য, ৮১ দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ১ ফেব্রুয়ারি গুলশানে নিজ বাসা ফিরোজায় ফেরেন। সংবাদ সম্মেলন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

Back to top button