বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

আগামী তিনদিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিকে গত দুদিন ধরে দেশের কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সব বিভাগেই বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম- এই তিন বিভাগে বৃষ্টি অব্যাহত থাকতে পারে। একই সঙ্গে এই সময়ে রাতের তাপমাত্রা উত্তরাঞ্চলে দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলেও জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল সৈয়দপুরে। একদিন আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ফেনীতে ১৪ ডিগ্রি সেলসিয়াস।  একদিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ থেকে কমে হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশের ৪৩টি বৃষ্টি পরিমাপক স্টেশনের মধ্যে ৩১টিতে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ সময়ে সবচেয়ে বেশি (১৮ মিলিমিটার) বৃষ্টি হয়েছে দিনাজপুরে। ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে। আবহাওয়াবিদ বজলুর রশীদ জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতা শুষ্ক থাকতে পারে।

শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময়ে দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলেও জানান আবহাওয়াবিদ বজলুর রশীদ।

Back to top button