বিড়ালকে লাথি মেরে ৩ কোটি টাকা জরিমানা, হারালেন চুক্তি

ফ্রান্সের হয়ে ১১ ম্যাচ খেলেছেন তিনি। ক্লাব ফুটবলেও বেশ পরিচিত মুখ। তিনি প্রিমিয়ার লিগের ক্লাব চেলসি ও এভারটনেও ছিলেন। ২০২১ থেকে ওয়েস্ট হামের হয়ে খেলছেন। বলছিলাম ফরাসি ডিফেন্ডার কার্ত জুমার কথা। ২৭ বছর বয়সী জুমা এবার নিজের পোষা বিড়ালকে লাথি-থাপ্পড় মারার জন্য বের বড় বিপাকেই পড়েছেন। বলা ভালো যে নিজের পায়ে নিজেই কুড়াল মারলেন এই ফুটবলার। পোষার জন্য ঘরে দুইটি বিড়াল রেখেছিলেন তিনি।

কিন্তু এর মধ্যে এক বিড়ালকে তিনি লাথি ও থাপ্পড় মারছেন এমন একটি ভিডিও ফুটেজ সম্প্রতি ভাইরাল হয়ে গেছে নেট দুনিয়ায়। প্রাণীর প্রতি এমন নিষ্ঠুর আচরণের দায়ে জুমার সঙ্গে স্পনসরশিপ বাতিল করেছে জার্মানির বিশ্ব বিখ্যাত ক্রীড়া নির্মাণ সামগ্রী প্রতিষ্ঠান অ্যাডিডাস।

সেই সঙ্গে তার ক্লাব ওয়েস্ট হামও ৩ লাখ ৪০ হাজার ডলার জরিমানা করেছে তাকে। শুধু তাই নয়, যার জন্য এত কাণ্ড ঘটে গেল সেই বিড়াল দুইটি পালন থেকেও বঞ্চিত হলেন জুমা। তাদের রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিয়েছে যুক্তরাষ্ট্রের প্রাণী কল্যাণ দাতব্য সংস্থা (আরএসপিসিএ)।

বিড়ালের ওপর জুমার নির্যাতনের এই ঘটনায় এসেক্স পুলিশের সঙ্গে যোগাযোগ করে দ্য রয়্যাল সোসাইটি ফর দ্য প্রিভেনশন অব ক্রুয়েলিটি টু এনিমেলস- নামের এক দাতব্য সংস্থা। তারা পরবর্তীতে বিড়াল দুইটি উদ্ধার করে আরএসপিসি এর হাতে তুলে দেওয়া হয়।

সূত্র- নিউ ইয়র্ক টাইমস।

Back to top button