সাকিবকে কিনল না কেউ

আইপিএল-এর নিলাম মানেই সকলের নজর সেই দিকে। কোন দল কাকে নিল? কে কত দাম পেল? সব কিছু নিয়েই আগ্রহ থাকে তুঙ্গে।

সাকিবকে কিনল না কেউ: বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে আপাতত কেউই কিনল না। ২ কোটি ভিত্তিমূল্যের সাকিব আপাতত অবিক্রীতই রইলেন।

হোল্ডারের বিস্ময়কর মূল্যঃ ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ইতিহাসের সর্বকনিষ্ঠ অধিনায়ক জেসন হোল্ডারকে শেষমেশ ৮ কোটি ৭৫ লাখে কিনেছে লক্ষ্ণৌ সুপারজায়ান্টস।

নিতিশ রানাকে দলে ফেরাল কলকাতাঃ নিজের এত দাম উঠবে, হয়ত ভাবেননি নিতিশ রানা। ৮ কোটি রুপিতে এই ব্যাটসম্যানকে আবারও কিনেছে কলকাতা নাইট রাইডার্স।

ডোয়াইন ব্রাভোকে নিল চেন্নাইঃ ৪ কোটি ৪০ লাখে ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে আবারও কিনেছে চেন্নাই সুপার কিংস।

স্মিথ, রায়নাকেও কেউ নিল নাঃ আইপিএলের অভিজ্ঞ ব্যাটসম্যান সুরেশ রায়নার জন্য কোনো দলই আগ্রহ দেখায়নি। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথেও আগ্রহ নেই কারো। দুজনেরই ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।

পাডিকালকে ৭ কোটি ৭৫ লাখ রুপিতে কিনল রাজস্থানঃ আগেরবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে খেলা এই ওপেনারকে ৭ কোটি ৭৫ লাখে কিনেছে রাজস্থান।

ডেভিড মিলারকে কিনল না কেউঃ দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডেভিড মিলারকে আপাতত কেউ কিনল না। তার ভিত্তিমূল্য ছিল এক কোটি রুপি।

গুজরাটে জেসন রয়ঃ ২ কোটি রুপির বিনিময়ে ইংলিশ ওপেনার জেসন রয়কে কিনেছে গুজরাট টাইটানস।

উথাপ্পাকে কিনল চেন্নাইঃ দুই কোটি রুপিতে টপ অর্ডার ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে কিনেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

৮ কোটিতে হেটমায়ারকে কিনল রাজস্থানঃ ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান শিমরন হেটমায়ারকে নিয়ে বেশ ভালোই কাড়াকাড়ি হল। এ কাড়াকাড়িতে জিতল রাজস্থান। ৮ কোটি ৫০ লাখে এই মারকুটে ব্যাটসম্যানকে কিনল রাজস্থান।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টস কিনে নিল মানিশ পান্ডেকেঃ গত মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন মানিশ পাণ্ডে। ৪ কোটি ৬০ লাখ রুপির বিনিময়ে তাকে কিনে নিয়েছে নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

হায়দরাবাদ থেকে ওয়ার্নার গেলেন দিল্লিতেঃ অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকে ৬ কোটি ২৫ লাখ রুপিতে কিনে নিল দিল্লি। গত কয়েক আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন তিনি।

কুইন্টন ডি ককের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসঃ দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কককে কিনে নিয়েছে নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপারজায়ান্টস। তাকে ৬ কোটি ৭৫ লাখ রুপি দিয়ে দলে ভিড়িয়েছে আইপিএলের নতুন দল।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কিনল ফাফ ডু প্লেসিসকেঃ দক্ষিণ আফ্রিকান ওপেনার ফাফ ডু প্লেসিসকে কিনে নিল কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তার দাম উঠেছে ৭ কোটি রুপি। আগের দল চেন্নাই অনেক চেষ্টা করেও পেল না এই ওপেনারকে।

শামির দাম ৬ কোটি ২৫ লাখঃ ৬ কোটি ২৫ লাখের বিনিময়ে পেসার মোহাম্মদ শামিকে কিনে নিয়েছে নতুন দল গুজরাট টাইটানস।

শ্রেয়াস আইয়ারকে কিনে নিল কলকাতাঃ সোয়া ১২ কোটি দাম উঠল শ্রেয়াস আইয়ারের। অধিনায়ক বোধহয় পেয়েই গেল কলকাতা! ১২ কোটি ২৫ লাখ রুপি দিয়ে দিল্লি ক্যাপিটালসের সাবেক অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে কিনে নিয়েছে শাহরুখ খানের দল।

ট্রেন্ট বোল্টকে কিনল রাজস্থানঃ দুই কোটি ভিত্তি মূল্য থেকে ৮ কোটি রুপিতে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্টকে কিনে নিল রাজস্থান রয়্যালস।

কাগিসো রাবাদা পাড়ি জমাচ্ছেন পাঞ্জাবেঃ ৯ কোটি ২৫ লাখ রুপিতে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাকে দলে নিল পাঞ্জাব কিংস। শত চেষ্টা করেও তাকে ফেরাতে পারল না দিল্লি।

রবিচন্দ্রন অশ্বিনকে নিল রাজস্থানঃ দিনের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নিলামে উঠল স্পিনিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের নাম। ৫ কোটি রুপির বিনিময়ে রাজস্থান রয়্যালসে গেলেন তিনি।

ধাওয়ানকে নিল পাঞ্জাব কিংসঃ দুই কোটি ভিত্তিমূল্যের শিখর ধাওয়ানকে দিয়ে শুরু হলো নিলাম। তার ভিত্তিমূল্য ছিল দুই কোটি রুপি। টানাটানি করে ৮ কোটি ২৫ লাখ রুপিতে দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসকে হারিয়ে পাঞ্জাব কিংস কিনে নিয়েছে তাকে।

প্যাট কামিন্সকে নিল কলকাতাঃ ৭ কোটি ২৫ লাখ রুপি দিয়ে আবারও অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স।

Back to top button