পেনাল্টি মিস করে মেসির নতুন রেকর্ড

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে মঙ্গলবার রাতে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) মুখোমুখি হয়েছিলো রিয়েল মাদ্রিদ। প্রথম থেকেই পুরো ম্যাচের নিয়ন্ত্রণে ছিলো পিএসজি। আর এ ম্যাচে পেনাল্টি মিস করে মেসি গড়লো নতুন এক রেকর্ড।

 রিয়ের বিপক্ষে খেলার দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে পেনাল্টি মিস করার মধ্য দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে বেশি পেনাল্টি মিস করার রেকর্ডে যৌথভাবে ভাগ বসিয়েছেন লিওনাল মেসি। এর আগে একক ভাবে পেনাল্টি মিসের শীর্ষ ছিলেন আর্সেনালের সাবেক তারকা থিয়েরি ওঁরি।

এ ম্যাচের পেনাল্টিসহ মেসি এই প্রতিযোগিতায় মোট ২৩টি পেনাল্টির মধ্যে ৫টি মিস করেছেন। হেনরিও তার সমান পেনাল্টি মিস করে এতদিন ছিলেন এককভাবে শীর্ষে। অন্যদিকে ২৩টি পেনাল্টি শট নিয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোকেও ছাড়িয়ে গেছেন মেসি।

পিএসজির শেষ মুহূর্তে জয় পাওয়া ম্যাচের ৬০ মিনিটে কার্ভাহাল এমবাপেকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি। কিন্তু অপ্রত্যাশিতভাবে মেসি সেই পেনাল্টি মিস করে বসেন। আর্জেন্টাইন খুদেরাজের গতিময় স্পট কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে আটকে দেন কর্তোয়া।

এ বিষয়ে ম্যাচ শেষে মাদ্রিদ গোলরক্ষক কর্তোয়া বলেছেন, এই ধরনের ম্যাচে গোলরক্ষক হিসেবে আপনাকে জানতে হবে কিছু করা লাগতে পারে। আমি মেসির পেনাল্টি নিয়ে অনেক গবেষণা করেছি আর চেষ্টা করেছি তার সঙ্গে খেলতে যখন আমি লাইনে ছিলাম। অবশ্য কিছুটা ভাগ্যেরও দরকার আছে এ ব্যাপারে।

Back to top button