সেতু যেন মরণফাঁদ

শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের জামতলা বাজার থেকে বালুন্ডা সড়কের মাঝামাঝি সংলগ্ন সেতুটি ভেঙে গিয়ে মরণফাঁদে পরিণত হয়েছে। এর ফলে এলাকার জনসাধারণসহ পথচারীদের ভোগান্তি বেড়েই চলছে।  দীর্ঘ তিন বছর সেতুর একটি অংশ ভেঙে যাওয়ার ফলে ভারি কোনো যানবাহন চলাচল করতে পারছে না। প্রাইভেটকার, ভ্যানসহ ছোট যানবাহন চলাচলেও সমস্যা হচ্ছে। সেতুটির এক অংশ ভেঙে পড়ার পাশাপাশি পুরোটাই নিচের দিকে বাঁকা হয়ে ঝুঁকে পড়েছে।

পথচারীরা জানান, সেতু পেরিয়ে যাওয়ার আগেই প্রতিনিয়ত ধসে নিচে পড়ছে সাধারণ মানুষ। ভেঙে চুরে বিকল হয়ে পড়ছে উপার্জনের একমাত্র বাহনটি। দ্রুত সেতুটি সংস্কার করে পথচলা সুগম করার জন্য স্থানীয় জনপ্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন এই সড়কে চলাচলকারী ও স্থানীয়রা।

শার্শা উপজেলা প্রকৌশলী, এম এম মামুন হাসান বলেন, জামতলা বাজার থেকে পুটখালি সড়কের একটি সেতুর স্লাব ভেঙে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। এটা দ্রুত সংস্কারের জন্য ইস্টিমেট করে ঢাকায় পাঠানো হয়েছে। টেন্ডার প্রক্রিয়াধীন।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, পুটখালি ইউনিয়নগামী একটি সেতু ভেঙে গেছে বলে জানতে পেরেছি। সংশ্লিষ্ট চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। যাতে দ্রুত সংস্কার করে যান ও পথচারি চলাচল স্বাভাবিক করা যায়, সে ব্যাপারে পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে।

Back to top button