বঙ্গবন্ধুর সেই সোনার মানুষ এখন তৈরি হচ্ছে: প্রধানমন্ত্রী

জাতির পিতা সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ চেয়েছিলেন। সেই সোনার মানুষ এখন তৈরি হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিতে হবে।এ জন্য নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু সোনার মানুষ চেয়েছিলেন।

দেশে সেই সোনার মানুষ তৈরি হচ্ছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের অডিটরিয়ামে মুজিববর্ষে প্রকাশিত বইগুলোর মোড়ক উন্মোচন, ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তি প্রদান এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতায় চূড়ান্ত বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি এতে সংযুক্ত ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, আমার টার্গেট ছিল ২০২১ সাল পর্যন্ত বাংলাদেশকে একটা সম্মানজনক অবস্থানে নিয়ে আসা। এর পরে আমরা দিয়েছি ২০৪১ সাল, নতুন প্রজন্ম ২০৪১ সালের সৈনিক হবে। দেশকে এগিয়ে নিয়ে যাবে। উন্নয়নশীল দেশ থেকে ধাপে ধাপে আমরা উন্নত দেশে উন্নীত হবো। সেটা করা খুব কঠিন কাজ না, আমরা করতে পারবো।

তিনি বলেন, আমি জানি না পৃথিবীতে আর কোনো নেতা আছে কি না যার নামে এত গান, এত কবিতা, এত রচনা হয়েছে। এসব রচনা লোকসাহিত্য থেকে শুরু করে বিজ্ঞান—সর্বক্ষেত্রে বিস্তৃত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের অবদানটাকে মানুষ এত আন্তরিকতার সঙ্গে গ্রহণ করে, আমি মনে করি, শুধু গ্রহণ করলেই হবে না, আমাদের নতুন প্রজন্ম সেই আদর্শে আদর্শবান হয়ে, দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষ ভোট দিয়ে নির্বাচিত করেছিল বলেই আজ আমরা সরকার গঠন করতে পেরেছি। জাতির পিতার জন্মশতবার্ষিকী অনুষ্ঠান উদযাপন করতে পেরেছি।শেখ হাসিনা বলেন, জাতির পিতা মানুষের জন্য জীবন দিয়ে গেছেন। এই আত্মত্যাগ বৃথা যেতে পারে না। শিক্ষা, বিজ্ঞান সব দিক দিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে।

Back to top button