একটি চাপের কথা জানালেন নতুন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ প্রাপ্তির পর থেকে রাজনৈতিক মহল বা অন্য কোনো পক্ষ থেকে কোনো ধরনের চাপ অনুভব করছেন না বলে জানিয়েছেন কাজী হাবিবুল আউয়াল।  আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে অন্য চার কমিশনারকে সঙ্গে নিয়ে ঢাকার অদূরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

প্রশ্নের জবাবে তিনি আরো জানালেন, ‘চাপের কোনো প্রশ্নই আসে না। কোনো চাপ নেই। আমরা স্বাধীনভাবে কাজ করি এবং স্বাধীনভাবে কাজ করব। সফলতা কী হয়, সেটা সবাইকে জানাব।’এসময় একটি চাপের কথা জানান সিইসি। তিনি বলেন, ‘আমার একটা চাপ আছে সেটা উচ্চ রক্তচাপ। ওই রক্তচাপের সঙ্গে আর একটু দায়িত্বের চাপ আছে। পায়ে শিকল পড়ে গেছে।’

তিনি জানান, ‘আমরা প্রত্যাশা করি, সমঝোতার বিষয়ে রাজনৈতিক নেতৃবৃন্দ নিজেদের মধ্যে আলাপ–আলোচনা করবে। এ বিষয়ে আমরা কী করব, সেটি সহকর্মীদের সঙ্গে সভা করে, নিজেদের মধ্যে কাজ করে সিদ্ধান্ত নেব। নির্দিষ্টভাবে আমরা কীভাবে এগোব, সে বিষয়ে আমাদের আরও চিন্তাভাবনা করতে হবে।’

এর আগে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর বেদির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। পরে তারা পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম খান, ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, ঢাকা জেলা ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী, জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান, সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম প্রমুখ।

Back to top button