দেশে করোনায় বেড়েছে মৃত্যু

২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পুরুষ পাঁচজন ও নারী তিনজন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ছয়জন এবং বেসরকারি হাসপাতালে মারা যান দুজন। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ৪৫ জনে দাঁড়িয়েছে।

 একই সময় নতুন করে এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৭৯৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৪৪ হাজার ৩৭৪ জনে। নমুনা পরীক্ষার বিপরীতে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৩৫ শতাংশ। মঙ্গলবার (১ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (২৮ ফেব্রুয়ারি) ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু এবং ৮৯৭ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। নমুনা পরীক্ষার বিপরীতে দৈনিক শনাক্তের হার ছিল ৩ দশমিক ৬৫ শতাংশ।২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩৮০ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় এক হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯ লাখ ৭০ হাজার ৯৭৫ জনে। আগের দিন সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিশ্বে ১১ লাখ এক হাজার ৯০ জনের করোনা শনাক্ত হয়েছিলো।

মঙ্গলবার (১ মার্চ) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৯ লাখ ৭৪ হাজার ৫৭২ জন। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৪৩ কোটি ৬৮ লাখ ৬৮ হাজার ৫৬০ জন। এর মধ্যে ৩৬ কোটি ৮১ লাখ ৮৯ হাজার ৮৭০ জন সুস্থ হয়েছেন।

Back to top button