টঙ্গীতে মৃত কুকুরের পচা গন্ধে অতিষ্ঠ পথচারী

গাজীপুরের টঙ্গীতে সড়ক ও মহাসড়কে মৃত কুকুরের পচা গন্ধে অতিষ্ঠ পথচারীরা। সিটি কর্পোরেশন এর পরিচ্ছন্নকর্মীরা ঠিকমতো কাজ না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। যে কারণে ময়লা আবর্জনা, মৃত কুকুর বিড়াল সড়কে পড়ে থাকে দিনের পর দিন। আর অপরিচ্ছন্ন থেকে যায় প্রতিটি ওয়ার্ডের সড়ক। সিটি কর্তৃপক্ষের এসব বিষয়ে নজর না থাকায় পথচারী ও এলাকাবাসী ভোগান্তির শিকার হচ্ছে নিয়মিত।

সরেজমিন ঘুরে জানা যায়, নগরীর টঙ্গীর বিভিন্ন এলাকায় সড়কে ও যেখানে সেখানে ময়লা আবর্জনা ও মৃত কুকুরের পচা গন্ধে অতিষ্ঠ পথচারীরা। গাড়ি চাপায় কিংবা কেউ মেরে ফেলে রাখা এসব প্রাণী দিনের পর দিন সড়কে পড়ে থাকার কারণে দুর্গন্ধ ছড়িয়ে পরিবেশ দূষণ হচ্ছে। এমন চিত্র দেখে নগরবাসী ক্ষুব্ধ।

এলাকাবাসী বলছেন, নগর পরিকল্পনাবিদ, নগর পরিস্কার পরিচ্ছন্ন কর্মকর্তা , বর্জ্য শাখায় যারা আছেন তারা নিজেদেরকে নিয়েই ব্যস্ত রয়েছেন। নিজ দায়িত্বের জায়গায় নেই তারা শতভাগ। শত শত পরিচ্ছন্নকর্মী থাকার পর ওসড়কের দিকে তাকালে মনে হয় ময়লা আবর্জনার নগরী। পরিচ্ছন্নকর্মীরা ওয়ার্ড কাউন্সিলরদের নিয়ন্ত্রণে থাকায় কাউন্সিলর যা বলে তাই করছে, আবার ব্যক্তিগত কাজেও ব্যবহার করছে।
চিকিৎসকরা বলছেন, এসব মরা প্রাণী পচে শুধু দুর্গন্ধ ছড়ায় না, এর ফলে পরিবেশ দূষণ হচ্ছে এবং জীবানু ছড়িয়ে রোগবালাই হওয়া সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপরে বর্জশাখার কর্মকর্তা মো. আরিফের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমাদের লোকজন জানতে পারলে অবশ্যই সড়কে থেকে মৃত প্রাণি সরিয়ে নিবে, না জানলে কি করার আছে। প্রতিটি ওয়ার্ডে যে পরিমাণ রাস্তা রয়েছে সে তুলনায় লোকবল অনেক কম।

Back to top button