শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ নিয়ে মাউশির নতুন আদেশ

বেসরকারি কলেজে নিয়োগ সুপারিশের ক্ষেত্রে মহাপরিচালকের প্রতিনিধি মনোনয়ন ও এমপিও নীতিমালা এবং জনবল কাঠামো অনুসরণ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ (মাউশি)।  বুধবার নির্দেশনাটি মাউশি ওয়েবসাইটে প্রকাশিত হয়। এ আদেশে স্বাক্ষর করেন মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন) শাহেদুল খবির চৌধুরী।

আদেশে বলা হয়, বেসরকারি কলেজে গভর্নিং বডি কর্তৃক অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও কর্মচারী নিয়োগে মহাপরিচালক এর প্রতিনিধি মনোনয়নের/দায়িত্বপালনের ক্ষেত্রে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা এবং প্রাসাঙ্গিক অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করতে হবে।

এ বিষয়ে মাউশি অধিদপ্তরে ১২/১২/২০২১ খ্রি. অনুষ্ঠিত এমপিও চূড়ান্ত কমিটির সভার সিদ্ধান্ত হলো বেসরকারি কলেজে গভর্নিং বডি কর্তৃক অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও কর্মচারী নিয়োগ বোর্ডে সুপারিশ করার ক্ষেত্রে মহাপরিচালকের প্রতিনিধি হিসেবে নিয়োগ সংক্রান্ত বিভিন্ন বিধি-বিধান, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা এবং প্রাসাঙ্গিক অন্যান্য কাগজপত্র যথাযথভাবে যাচাইপূর্বক নিশ্চিত হয়ে দায়িত্বপালন করতে হবে এবং নিয়োগের সুপারিশ করতে হবে।

উল্লেখ্য, বেসরকারি কলেজে নিয়োগের মহাপরিচালক এর প্রতিনিধি মনোনয়নের বিষয়ে স্মারক নং ৭জি-১৫৮(ক-৩)/২০০৮/ ৫০৭০ (১৪০) তারিখ : ০৩/০৭/২০১৩ মোতাকে জারিকৃত অফিস আদেশটি যথাযথভাবে অনুসরণ করার অনুরোধ করা হলো।

Back to top button