অস্ত্রোপচার করতে ভারত যাচ্ছেন মাশরাফি

জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা আসন্ন প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলবেন লিজেন্ডস অব রূপগঞ্জে। বুধবার (২ মার্চ) দল বদলের প্রথম দিনে নিজে হাজির হয়ে শেখ জামাল ছেড়ে নাম লেখান রূপগঞ্জে।

এবার বিপিএলে ঢাকার হয়ে খেললেও চোটের কারণে শেষের দিকে ম্যাচগুলো খেলা হয়নি তার। তাই রূপগঞ্জে নাম লেখালেও তিনি চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন। সুস্থ হয়ে ফেরার পরই ঢাকার জনপ্রিয় আসরে অংশ নেবেন। রূপগঞ্জ মাশরাফি বিন মর্তুজার জন্য নতুন দল নয়। এর আগে এক মৌসুমে এ ক্লাবে খেলেছেন।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দিনের দলবদলের শুরুর দিন গতকাল বুধবার সশরীরে মাশরাফিসহ ৩৯ জন খুঁজে নেন নতুন ঠিকানা। এর বাইরে অনেকেই দলবদলের কাজ সেরেছেন অনলাইনে। লেজেন্ডস অব রূপগঞ্জে যোগ দেওয়ার পর মাশরাফি জানান, বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে ভারতে যাচ্ছেন তিনি। ক্যারিয়ার জুড়ে অসংখ্যবার চিকিৎসকের ছুরির নিচে গিয়েছেন মাশরাফি। আরও একবার যেতে আপত্তি নেই। তবে সম্ভব হলে আরও কিছু দিন অপেক্ষা করতে চান।

তিনি বলেন, আমার ইচ্ছা প্রিমিয়ার লিগ খেলে করানোর। কিন্তু চিকিৎসক চাচ্ছেন আগেই করাতে। এটা এখন মিলিয়ে নিতে হবে। আমার কোমড়ের ডিস্কে অস্ত্রোপচার করাতে হবে। লিগ শুরুর আগে এক মাস সময় পেলে আগেই করাতাম। কিন্তু সেই সময় তো নেই। টেস্ট ক্রিকেট খেলার বাস্তবতা অনেক আগে থেকেই নেই। ২০১৭ সালের শ্রীলঙ্কা সফর দিয়ে ইতি টানেন টি-টোয়েন্টি ক্রিকেট থেকে। ২০২০ সালের মার্চ থেকে ওয়ানডেতেও নেই জাতীয় দলে। তবে ক্রিকেটকে ভালোবেসে যতদিন সম্ভব খেলে যেতে চান ঘরোয়া ক্রিকেট।

মাশরাফি বলেন, ঢাকা লিগ তো খেলছি। মাঝে কিছু দিন লিগ হয়নি। লিগ হলে খেলতাম। এখনো খেলছি। দেখা যাক সামনে। আর এটা তো হবেই। একটা প্রক্রিয়ার মাধ্যেম একজন খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ হয়ে যায়। পুরো ক্যারিয়ারে যারা আমাকে সমর্থন করেছে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

প্রসঙ্গত, কোমড়ের ডিস্কের চিকিৎসা নিতে আজ বৃহস্পতিবার ভারতে যাচ্ছেন মাশরাফি। পরিবার নিয়ে প্রথমে দিল্লিতে যাবেন তিনি। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে তার অ্যাপোয়েনমেন্ট নেওয়া ৯ মার্চ। সেখানে ডাক্তার দেখাবেন অভিজ্ঞ এই পেসার। অবস্থা বিবেচনায় ডাক্তার পরামর্শ দিলে কোমড়ের ডিস্কে অস্ত্রোপচার করাবেন মাশরাফি। অস্ত্রোপচার যে লাগবে, সেটা নিশ্চিত। অস্ত্রোপচার করালে এক মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। তেমন হলে আসন্ন প্রিমিয়ার লিগে রূপগঞ্জের হয়ে নাও খেলা হতে পারে ডানহাতি এই পেসারের।

বিষয়টি নিজেই জানিয়ে মাশরাফি তিনি বলেন, আমার অ্যাপোয়েনমেন্ট নেওয়া ৯ তারিখ। আমি যাচ্ছি চারদিন আগে। প্রথম কদিন পরিবারকে সময় দিব। ৯ তারিখ চেন্নাই যাব, সেদিনই অ্যাপোলো হাসপাতালে ডাক্তার দেখাব। উনি স্ক্যানের ছবি দেখে অ্যাপোয়েনমেন্ট দিয়েছেন। সামনা সামনি দেখার পরে উনি সিদ্ধান্ত নেবেন অস্ত্রোপচারের।

সূত্র; বাংলাদেশ প্রতিদিন

Back to top button