পদত্যাগের কথা ভাবছেন ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের পর সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ খান ও নিপুণের চলমান দ্বন্দ্বে একেবারে তিতিবিরক্ত হয়ে আছেন নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন। এমনকি পদত্যাগের চিন্তাও ভর করেছে তার মাথায়।

বিষয়টি নিয়ে বৃহস্পতিবার (৩ মার্চ) এভাবেই মনের কথা খুলে বললেন এই নন্দিত অভিনেতা ও সংগঠন। দুপুরে এফডিসিতে ‘ট্র্যাপ: দ্য আনটোল্ড স্টোরি’ নামের নতুন একটি সিনেমার মহরতে হাজির হয়ে কথাগুলো বলেন তিনি।

ইলিয়াস কাঞ্চনের ভাষ্য, ‘আমি চলচ্চিত্রের মানুষ। আমি নিজে থাকি বা না থাকি, আপনারা এই ইন্ডাস্ট্রিকে রক্ষা করুন। সকলের প্রতি আমার এই অনুরোধ। আমি বিরক্ত। গতকাল আমার মনে হয়েছিল, কেন আসলাম এখানে! পদত্যাগ করার মতো চিন্তা করছিলাম। কারণ এগুলো আমার ভালো লাগে না।’

এসময় ইলিয়াস কাঞ্চনের পাশে ছিলেন চিত্রনায়ক জায়েদ খান। হাইকোর্টের রায়ে সাধারণ সম্পাদক পদ ফিরে পাওয়ার পর জায়েদের সঙ্গে প্রথমবার দেখা হয় ইলিয়াস কাঞ্চনের।

বুধবার (২ মার্চ) দুপুরে হাইকোর্টের রায়ের নাটকীয় ময়দানে পরিণত হয় এফডিসি। চলে নজিরবিহীন সব ঘটনা। জায়েদ খান চাইলেও সমিতিতে প্রবেশ করতে পারছিলেন না। কারণ সেখানে ঝোলানো হয়েছে তালা। চলেছে জায়েদ ও নিপুণ গ্রুপের শো ডাউন। আর সন্ধ্যা নামতেই চলে পুলিশি ধাওয়া।

মূলত এসব ঘটনার রেশ ধরে বিরক্ত ইলিয়াস কাঞ্চন পদত্যাগের কথাই ভাবছেন।কাঞ্চন বলেন, ‘আমাদের চলচ্চিত্রের অবস্থা খুবই খারাপ। আমরা সবাই মিলে চলচ্চিত্রে এই অবস্থার উত্তরণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। নির্বাচনের আগে থেকেই আমি বলে আসছি সিনেমার উন্নয়নের কাজে ওতপ্রতোভাবে থাকবো।

সিনেমা শুরু এবং মুক্তির সময় প্রচারণায় অংশ নেবো। তারই ধারাবাহিকতায় ব্যস্ততা থাকা সত্ত্বেও জায়েদ খানকে সঙ্গে নিয়ে অপু বিশ্বাস-জয় চৌধুরীর নতুন সিনেমার মহরত অনুষ্ঠানে হাজির হয়েছি।’‘ট্র্যাপ: দ্য আনটোল্ড স্টোরি’ ছবিটি পরিচালনা করছেন দ্বীন ইসলাম। ১৫ মার্চ পর্যন্ত এর শুটিং চলবে।

Back to top button