রুশ প্রেসিডেন্টকে হত্যার আহ্বান জানিয়েছেন মার্কিন সিনেটর

চলমান ইউক্রেনে হামলা থামাতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার করতে “রাশিয়ার কাউকে” আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ সিনেটর লিন্ডসে গ্রাহাম।  বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে ফক্স নিউজের দেওয়া সাক্ষাৎকারে লিন্ডসে গ্রাহাম এ আহ্বান জানান।

ফক্স নিউজ টিভির উপস্থাপক শন হ্যানিটিকে লিন্ডসে গ্রাহাম বলেন, ইউক্রেন যুদ্ধ শেষ হবে কীভাবে?এ জন্য রাশিয়ার কাউকেই এগিয়ে আসতে হবে আর ওই লোকটাকে (পুতিন) সরিয়ে দিতে হবে।পরে একাধিক টুইট বার্তায় নিজের বক্তব্যের কথা তুলে ধরেন মার্কিন এ সিনেটর। তিনি বলেন, একমাত্র রাশিয়ার জনগণই এ সমস্যার সমাধান করতে পারে।বলা সহজ, করা কঠিন। যদি আপনি বাকি জীবন অন্ধকারে না থাকতে চান, নিদারুণ দারিদ্র্যের মধ্যে বাকি বিশ্ব থেকে বিচ্ছিন্ন না হতে চান, তাহলে আপনাকেই পদক্ষেপ নিতে হবে।

তিনি বলেন, আপনার দেশ এবং বিশ্ব শান্তির জন্য একটি মহান সেবা করতে হবে।পুতিন সম্পর্কে বলতে গিয়ে আরেকটি টুইট বার্তায় রোমান শাসক জুলিয়াস সিজার হত্যার অন্যতম হোতা জুলিয়াসের ঘনিষ্ঠ বন্ধু মার্কাস ব্রুটাসের প্রসঙ্গ উল্লেখ করে লিন্ডসে গ্রাহাম বলেন, রাশিয়ায় কি একজন ব্রুটাস আছে? রাশিয়ান সামরিক বাহিনীতে “আরও সফল কর্নেল স্টাফেনবার্গ” কি আছে?

লিন্ডসে গ্রাহাম বিশ বছরেরও বেশি সময় ধরে কংগ্রেসে কাজ করেছেন এবং প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ ছিলেন। তবে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় তিনি ট্রাম্পের কড়া সমালোচক ছিলেন। ২০০২ সালে প্রথম সিনেটর নির্বাচিত হন তিনি।পরে ২০০৮, ২০১৪ ও ২০২০ সালে তিনি সিনেটর পুনর্নির্বাচিত হন।

সূত্র : এএফপি।

Back to top button