অল্পের জন্য রক্ষা পেলেন মমতা!

অল্পের জন্য বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। শুক্রবার (৪ মার্চ) দেশটির উত্তরপ্রদেশে বারানসি শহর থেকে ফেরার সময় কলকাতায় নামার কিছুক্ষণ আগেই এই ঘটনা ঘটে। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার তথ্য মতে, মমতার ভাড়া করা বিমানের সামনে হঠাৎ করে অন্য একটি বড় বিমান এসে পড়লে পাইলট দ্রুত বিমানটিকে ৭ হাজার ফুট থেকে দুই হাজার ফুট নামিয়ে দেন।

সেই সঙ্গে বিমানটি দুলতেও থাকে। এ ঘটনায় কোমরে বেশ ব্যথা পেয়েছেন মমতা। আগে থেকেই তার কোমরে ব্যথা থাকায় বেশি সমস্যায় পড়েন। দুর্যোগ কেটে যাওয়ার চার মিনিট পর মমতার বিমানটি কলকাতার মাটি স্পর্শ করে। এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানা গেছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, নিয়ম অনুযায়ী পাইলট ঘটনার প্রতিবেদন জমা দিয়েছেন। তাতে তিনি উল্লেখ করেছেন, কলকাতা বিমানবন্দর থেকে ৫০ কিলোমিটার উত্তর-পশ্চিম আকাশে যখন সাত হাজার ফুট উচ্চতা থেকে ছয় হাজার ফুটে নামছিলেন, তখন হঠাৎ করে সামনে বিপদজনক মেঘ দেখতে পান।

সে কথা তিনি কলকাতা বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (এটিসি) জানান। এটিসি তাকে দুই হাজার ফুট উচ্চতায় নেমে আসতে বলে। তিনি সেই মতো নেমে আসেন।বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, পাইলটের প্রতিবেদনের ভিত্তিতে তদন্তে নামবে ডিজিসিএ। তবে পাইলটের রিপোর্টে দ্বিতীয় কোনো বিমানের অস্তিত্ব ছিল কি না তা জানা যায়নি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Back to top button