ব্যাটিংয়ে পাল্টা জবাব অজিদের

রাওয়ালপিন্ডি টেস্টে জমে উঠেছে ব্যাটারদের লড়াই । প্রথম ইনিংসে পাকিস্তান ডিক্লিয়ার করেছিল ৪ উইকেটে ৪৭৬ রানে। ব্যাট হাতে জবাবটা ভালোই দিচ্ছে সফরকারী অস্ট্রেলিয়া।

তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে করেছে ২ উইকেটে ২৭১ রান। ২০৫ রানে এখনো পিছিয়ে অজিরা।দ্বিতীয় দিন শেষে বিনা উইকেটে ৫ রান করেছিল অস্ট্রেলিয়া। রোববার যদিও দিনের পুরোটা খেলা হয়নি। আলো স্বল্পতার কারণে হয়েছে ৭২ ওভার। তাতে দুটি উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া।

ওপেনার উসমান খাজা আফসোস করতে পারেন। মাত্র তিন রানের জন্য বঞ্চিত হয়েছেন সেঞ্চুরির। ওপেনিং জুটিতে খাজা ও ডেভিড ওয়ার্নার তোলেন ১৫৬ রান। ওয়ার্নারকে বোল্ড করে এই জুটি ভাঙেন সাজিদ খান। ১১৪ বলে ১২টি চারে ৬৮ রান করে ফেরেন ওয়ার্নার।

দলীয় ২০৩ রানে সাজঘরে ফেরেন উসমান খাজা। সেঞ্চুরি থেকে তিনি তখন তিন ধাপ দূরে। নুমান আলীর বলে ইমাম উল হকের হাতে ক্যাচ দেন তিনি। ১৫৯ বলে ৯৭ রান করে ফেরেন খাজা। তার ইনিংসে ছিল ১৫টি চারের মার। নেই কোন ছক্কা।

দিনের বাকি সময়টা নির্বিঘ্নে কাটিয়েছেন মার্নাশ লাবুশানে ও স্টিভেন স্মিথ। ১১৭ বলে নয়টি চারে ৬৯ রানে অপরাজিত আছেন লাবুশানে। ৫৫ বলে তিন চারে ২৪ রানে অপরাজিত স্মিথ। পাকিস্তানের হয়ে বল হাতে একটি করে উইকেট নেন সাজিদ খান ও নুমান আলী।

সূত্র : বাসস

Back to top button