‘স্বাধীনতাবিরোধীরা এখনও ষড়যন্ত্র করছে’

স্বাধীনতাবিরোধীরা এখনও ষড়যন্ত্র করছে। জনগণকে সঙ্গে নিয়ে এদের মোকাবিলা করা হবে বলে জানান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  সোমবার (০৭ মার্চ) রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন শেষে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান ওবায়দুল কাদের। এরপর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের সাধারণ সম্পাদক সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।আওয়ামী লীগের এ নেতা বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে দেশের আপামর জনতা যেভাবে ঐক্য গড়ে তুলেছিল, ষড়যন্ত্রকারীদের মোকাবিলায় বর্তমানেও একই ঐক্য প্রয়োজন।

আজ ঐতিহাসিক ৭ মার্চ। ঐতিহাসিক রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৮ মিনিটের মহাকাব্যিক ভাষণের দিনটি বাঙালি জাতির কাছে এক অবিস্মরণীয় দিন।

এ দিবসটি উপলক্ষে সকাল ৭টায় ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর পর তা সর্বসাধারণের শ্রদ্ধার জন্য খুলে দেওয়া হয়।

Back to top button