ইবিতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে হলগুলোতে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ বাজানো, শোভাযাত্রা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, আলোচনা সভা এবং ভাষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে শেষ হয়।

এরপর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এ সময় তার সঙ্গে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. রেবা মণ্ডলসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
পরে সকাল সাড়ে ১০টায় রবীন্দ্র-নজরুল কলা ভবনে আলোচনা সভা এবং বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের স্কুল শাখার শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘৭ মার্চ ঐতিহাসিক ভাষণ’ শিরোনামে প্রতিযোগিত অনুষ্ঠিত হয়।

চারটি ক্যাটাগরিতে এ প্রতিযোগিতায় অংশ নেন শিক্ষার্থীরা। এ সময় তারা বঙ্গবন্ধুর ভাষণ বক্তব্য দেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Back to top button