২৪ ঘণ্টায় দেশে করোনায় দ্বিগুণ মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৯৬ জনে। মঙ্গলবার (৮ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও ৪৪৬ জনের দেহে।

এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৮ হাজার ১৪৮ জনে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ২৩ শতাংশ।গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৬২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪৯ হাজার ৯৪৬ জন। এর আগে গতকাল সোমবার (৭ মার্চ) করোনা আক্রান্ত হয়ে আরও ৪ জন মারা যান। এ সময় আরও ৪৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৯ লাখ ৭৯ হাজার ৯৭৭ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৫ হাজার ৯১৪ জনের।

উল্লেখ্য,২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Back to top button