উত্তর কোরিয়ার জাহাজ লক্ষ্য করে দক্ষিণ কোরিয়ার গুলিবর্ষণ

উত্তর কোরিয়ার বেনামি একটি হাজাজ ও সাত ক্রু’কে আটক করেছে দক্ষিণ কোরিয়া। আটকের সময় বাধা দেয়ার চেষ্টা করা একটি টহল জাহাজ লক্ষ্য করে তারা সতর্কতামূলক গুলি ছুড়ে। আজ বুধবার দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন। খবর এএফপির।

ওই কর্মকর্তা জানান, উত্তর কোরিয়ার ওই টহল জাহাজ মঙ্গলবার সকালে এ উপদ্বীপের পশ্চিম উপকূলে কার্যত সমুদ্রসীমা অতিক্রম করে। এ সময় দক্ষিণ কোরিয়া অভিমুখে আসা একটি জাহাজকে ধাওয়া করা হয়। তিনি আরো জানান, দক্ষিণ কোরিয়ার নৌবাহিনী উত্তর কোরিয়ার টহল জাহাজ লক্ষ্য করে সতর্কতামূলক গুলি ছুড়লে তা উত্তর কোরিয়া অভিমুখে ফিরে যায়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা জানান, জব্দ করা জাহাজের সাত ক্রু’কে কর্তৃপক্ষ জিজ্ঞাসাবাদ করছে।

বার্তা সংস্থা ইয়োনহাপ পরিবেশিত খবরে বলা হয়, আটক করা ক্রু সদস্যরা কর্তৃপক্ষকে বলেন যে তারা ‘নেভিগ্যাশন ভুলের’ কারণে সমুদ্রসীমা অতিক্রম করেন এবং উত্তর কোরিয়ায় ফিরে যাওয়ার জোর দাবি জানিয়েছেন তারা। ওই প্রতিরক্ষা কর্মকর্তা এ ব্যাপারে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়ে তিনি তাদেরকে জিজ্ঞাসাবাদ করা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন।

Back to top button