সানি লিওনের ঢাকা আসতে নিষেধাজ্ঞা

শামীম আহমেদ রনি পরিচালিত ‘সোলজার’ শিরোনামের একটি ছবিতে অভিনয়ের জন্য ঢাকায় আসার কথা ছিল বলিউড অভিনেত্রী সানি লিওনের। সেই মোতাবেক সরকারের কাছে তাকে বাংলাদেশে প্রবেশের জন্য অনুমতি চাওয়া হয়। প্রথমে সরকার তাকে শ্যুটিংয়ের অনুমতি দিলেও পরে তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। বুধবার (৯ মার্চ) সেই অনুমতি বাতিল করে দিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট এর ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ নামক চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী ও কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভারসহ (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) মোট ১১ জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি/ওয়ার্ক পারমিট প্রদান করা হয়।

এখানে অনিবার্যকারনবশত আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভার (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) এর ওয়ার্ক পারমিট নির্দেশক্রমে এতদ্বারা বাতিল করা হলো। মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের প্রযোজক মো. সেলিম খান বরাবর এই চিঠিটি পাঠানো হয়।

তবে নিষেধাজ্ঞা সম্পর্কে এখনও জানেন না সানি লিওন। তার পাবলিকেশন্স ম্যানেজার ইব্রাহিম বলেন, ‘একটি ছবিতে কাজের বিষয়ে সানি লিওনের বাংলাদেশে যাওয়ার কথা ছিল। সবকিছু চূড়ান্তও হয়ে গেছে। বাংলাদেশের সরকার অনুমতিও দিয়েছে জানি। আপনার কাছে নিষেধাজ্ঞার বিষয়টি শুনলাম। তবে আনুষ্ঠানিকভাবে আমরা এখনও এ বিষয়ে জানি না।

এর আগে সম্প্রতি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে একটি চিঠিতে জানিয়েছিল, গত ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে থাকতে পারবেন বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী।

Back to top button