বিএনপির ইন্ধনে দ্রব্যমূল্য বাড়ছে: তথ্যমন্ত্রী

দেশে দ্রব্যমূল্য বাড়ার জন্য সরাসরি বিএনপিকে দায়ী করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরে জাপান দূতাবাস আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি মতাদর্শের অনেক ব্যবসায়ী অবৈধভাবে পণ্য মজুত করে সংকট তৈরির মাধ্যমে দাম বাড়াচ্ছে। এসব ব্যবসায়ীকে ইন্ধন জোগাচ্ছে বিএনপি। সরকার ইতোমধ্যে সেসব ব্যবসায়ীকে শনাক্ত করেছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ার করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

এ সময় হাছান মাহমুদ বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীব্যাপী দ্রব্যমূল্য বেড়েছে। বর্তমানে ইউরোপে গত ১৩ বছরের মধ্যে খাদ্যপণ্যের দাম সর্বোচ্চ। যুক্তরাজ্য আমেরিকা, ভারত পাকিস্তানেও দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীররা এসব জানেন, জেনেও অন্ধের মতো আহাম্মকের মতো কথা বলেন বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

এ সময় বাংলাদেশে ইউরোপের তুলনায় দ্রব্যমূল্য সেভাবে বাড়েনি বলে দাবি করেন তিনি। বর্তমান পরিস্থিতিতে টিসিবির মাধ্যমে স্বল্প আয়ের মানুষ যাতে কমমূল্যে নিত্যপণ্য কিনতে পারে সরকার সে ব্যবস্থা করেছে বলে জানান হাছান মাহমুদ।

এর আগে ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাপান সফরের দুর্লভ ৫০টি ছবি নিয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরে জাপান আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী। এ সময় বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Back to top button