জব ফেস্টিভালে ২০০ প্রতিষ্ঠানে চাকরির সুযোগ

ন্যাশনাল জব ফেস্টিভ্যাল-২০২২’ শিরোনামে দুই দিনব্যাপী চাকরি মেলার আয়োজন করেছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)। এই মেলায় অংশ নেবে দেশের প্রায় ২০০ প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে কয়েক হাজার প্রার্থীর চাকরির সুযোগ হবে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান।

রাজধানীর মাদানী এভিনিউর ইউনাইটেড সিটিতে বিশ্ববিদ্যালয়ের মাঠে এই মেলা চলবে ১৩ ও ১৪ মার্চ ২০২২ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

ইউআইইউ ক্যারিয়ার কাউন্সেলিং সেন্টার এবং সিকেএইচ নেটওয়ার্কের যৌথ উদ্যোগে আয়োজিত এই মেলায় ইউআইইউ’র স্নাতকধারীরা ছাড়াও সব প্রার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এবার এই আয়োজনে প্রায় ৫০,০০০ হাজারের মত জব প্রত্যাশীরা অংশগ্রহণ করবেন বলে আশা প্রকাশ করেছে আয়োজক সংশ্লিষ্টরা।

এবারে জব ফেস্টিভ্যালে নিয়োগকর্তারা স্পট ইন্টারভিউ এবং সিভি কালেকশনের মাধ্যমে প্রার্থী বাছাই করে সেখানেই নিয়োগ চূড়ান্ত করবে। এ ছাড়া কয়েকটি প্রতিষ্ঠান পরবর্তী সময়ে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেবে। জব ফেস্টিভাল নিয়োগের পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন, প্রযুক্তিবিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করা হবে। করোনা মহামারির দীর্ঘ বিরতির পর এই জব ফেস্টিভ্যাল জব প্রত্যাশীদের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আয়োজকদের মতে, চাকরি প্রত্যাশীরা দেশের বিভিন্ন পর্যায়ের প্রথম সারির প্রতিষ্ঠানের সঙ্গে সরাসরি যোগাযোগ করে বর্তমান সময়ের সাথে তাল মিলিয়ে নিজেকে যোগ্য প্রার্থী হিসেবে তৈরি করতে পারবেন। এছাড়া এই আয়োজন প্রার্থীদের একাডেমিক ও ইন্ডাষ্ট্রিজের মধ্যে সেতুবন্ধন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Back to top button