গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে কমেছে মৃত্যু ও শনাক্ত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১০৮ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯৮ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৯ হাজার ২০৩ জনে। একদিনে শনাক্তের হার ১.৭৭ শতাংশ।

শনিবার (১২ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে করোনায় আক্রান্ত হয়েছে ২৫৭ জন।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৯৪৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৬ লাখ ৮৮ হাজার ৮৮৮ জন। এর আগে গতকাল (শুক্রবার) ৬ হাজার ৫৬৯ জনের মৃত্যু এবং ১৭ লাখ ৬৭ হাজার ৮০০ জন আক্রান্ত হয়েছিলেন। শনিবার (১২ মার্চ) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ কোটি ৫০ লাখ ৫১ হাজার ৭১৩ জন। মৃত্যু হয়েছেন ৬০ লাখ ৫৭ হাজার ২৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ কোটি ৮৯ লাখ ৮১ হাজার ৩৬২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৭৬ জন এবং মারা গেছেন ২২৯ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ হাজার ২২ জন এবং শনাক্ত ৩৯ হাজার ২৫৪ জন। জার্মানিতে আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৩৪২ জন এবং মৃত্যু ২৪২ জন, ভিয়েতনামে আক্রান্ত ১ লাখ ৬৯ হাজার ১১৪ জন এবং মৃত্যু ৭১ জন,

যুক্তরাজ্যে আক্রান্ত ৭২ হাজার ৮২৮ জন এবং মৃত্যু ১১৪ জন, ফ্রান্সে আক্রান্ত ৭২ হাজার ৩৩৯ জন এবং মৃত্যু ১৪৯ জন, নেদারল্যান্ডসে আক্রান্ত ৬৯ হাজার ১৮৬ জন এবং মৃত্যু ১৩ জন এবং ব্রাজিলে আক্রান্ত ৫৫ হাজার ২১১ জন এবং মৃত্যু ৪৬৫ জন।

Back to top button