সানি লিওন এখন ঢাকায়!

সানি লিওন এখন ঢাকায়! ফেসবুকে তার ভেরিফায়েড পেজ তাই বলছে। শনিবার (১২ মার্চ) বিকেল ৫ টায় নিজের ফেসবুকে একটি ছবি শেয়ার করেছেন সানি। ছবির ক্যাপসনে তিনি লিখেছেন, সুন্দর এই দেশে এসে আমি অনেক খুশি। এদিকে ঢাকায় আসার পর সানি লিওন সোজা চলে গেছেন গানবাংলা টিভির কার্যালয়ে।

সেখানে তাকে বরণ করে নিয়েছেন সংগীতশিল্পী ও গানবাংলার কর্ণধার কৌশিক হোসেন তাপস। সানির সঙ্গে তার স্বামী ড্যানিয়েল ওয়েভারও এসেছেন। তারা তিনজন মিলে একটি সেলফিও তুলেছেন। সেটা শেয়ার দিয়ে তাপস লিখেছেন, ‘সময় এখন উদযাপনের’।

প্রসঙ্গত, এর আগে করণজিৎ কর ওয়েভার ওরফে সানি লিওনের ওয়ার্ক পারমিট ও ভিসা বাতিল করেছে বাংলাদেশ সরকার। মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটের ব্যানারে নির্মাণাধীন ‘সোলজার’ নামক একটি চলচ্চিত্রে অংশ নিতে এ বছর বাংলাদেশে আসার কথা ছিল তার।

এ জন্য তথ্য মন্ত্রণালয় থেকে বিদেশি অভিনয়শিল্পী ও কলাকুশলীদের একটি দলের ওয়ার্ক পারমিট ও আগমনের অনুমতি দিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। কিন্তু ‘অনিবার্য’ কারণ দেখিয়ে ওই দল থেকে শুধুমাত্র সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

বুধবার চলচ্চিত্রটির প্রযোজক মো. সেলিম খানকে চিঠি দিয়ে এ সিদ্ধান্তের খবর জানিয়ে দিয়েছে মন্ত্রণালয়। এ বিষয়ে সেলিম খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, মন্ত্রণালয়ের চিঠিটি তিনি দেখেছেন। তবে তিনি ‘সোলজার’ চলচ্চিত্র বানানোর চিন্তা থেকে সরে এসেছেন। তাই সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিলের বিষয়টি নিয়ে উদ্বিগ্ন নন তিনি। এর কারণ উল্লেখ করে তিনি বলেন, এমন বিগ বাজেটের চলচ্চিত্র বাংলাদেশের সিনেমা হলগুলোর জন্য চালানো কঠিন হবে।

এর আগে শুক্রবার তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘ভারতীয় যে অভিনয়শিল্পী দলকে ভিসা দেওয়া হয়, তাদের একজন ছিলেন সানি লিওন। কিন্তু তার সানি লিওন নামটি গোপন করে মার্কিন নাগরিক পরিচয়ে আবেদন করা হয়েছিল।

এভাবে পরিচয় গোপন করে অনুমতি নেওয়া আইন-বহির্ভূত। এটি যখন মন্ত্রণালয়ের নজরে আসে, তখন তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়।’ তাহলে এখন প্রশ্ন উঠছে, অনুমতি বাতিল হওয়ার পরও কীভাবে বাংলাদেশে এলেন সানি লিওন? আপাতত এই রহস্যের কিনারা হয়নি।

Back to top button