কুড়িগ্রামে হাফিজিয়া মাদ্রাসায় ছাত্রদের দস্তারবন্দী উপলক্ষে তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

কুুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়নে টাপুরচর ও আরাজী পলাশবাড়ী নূরানী ও হাফিজিয়া মাদরাসার উদ্যোগে ছাত্রদের দস্তারবন্দী উপলক্ষে ১০তম তাফসীরুল কোরআন মাহফিল ও ইছলের ছওয়াব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭জানুুয়ারি) সন্ধ্যায় মাদরাসার পাশের খোলা মাঠে ওই ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কুুড়িগ্রামের ১ম শ্রেণীর ঠিকাদার ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ আব্দুর রাজ্জাক।

উক্ত মাহফিলে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মন্জু । ইসলামিক ও ধর্মীও নীতি প্রথা নিয়ে মাহফিলে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, চ্যানেল-২৪ ও আরটিভির ধর্মীয় আলোচক মাওলানা আব্দুল কাদের জিহাদী , দ্বিতীয় বক্তা রংপুর সাতমাথা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ হাফিজুর রহমান হাফিজ, মাহফিলে উদ্বোধনী বক্তব্য রাখেন টাপুরচর ও আরাজীপলাশ বাড়ী ঈদগাহ মাঠের খতিব আলহাজ্ব আ.ন.ম আব্দুল খালেক আরো বক্তব্য রাখেন স্থানীয় আলেমগন।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হলোখানা ইউপির নবাগত চেয়ারম্যান মোঃ রেজাউল করিম রেজা, সাবেক উপজেলা ভাইসচেয়ারম্যান নুরনবী সরকার , সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ উমর ফারুক, সমাজ সেবক শাহীন আলম ও আশরাফ আলী প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, গণ্যমান্য ব্যক্তি, রাজনৈতিক নেতা কর্মী প্রমূখ।

প্রধান বক্তা, অত্র মাদরাসার শিক্ষক, অতিথিবৃন্দ হাফেজ ছাত্রদের দস্তারবন্দী উপলক্ষে পাগড়ী পড়িয়ে দিয়ে প্রধান বক্তা তাফসির শুরু করেন। মধ্যরাতে আখেরী মোনাজাতের মাধ্যমে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয় এবং সবাইকে তবারক বিতারণ করে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

রতি কান্ত রায় (কুড়িগ্রাম)

Back to top button