দলীয় পদ থেকে পদত্যাগের সম্ভাবনা সোনিয়া-রাহুল ও প্রিয়ঙ্কার

কংগ্রেস ওয়ার্কিং কমিটির বিশেষ সভা বসেছে রোববার। এর এই সভাতেই কংগ্রেসের পদ থেকে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী পদত্যাগ করতে পারেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার।

 সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, ৫ রাজ্যে ভোট বিপর্যয়ের দায় নিয়েই তাদের এমন সিদ্ধান্ত। সোনিয়া গান্ধী কংগ্রেস সভানেত্রী, রাহুল গান্ধী কংগ্রেসের মুখ এবং প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশের ইলেকশন ম্যানেজার ছিলেন।জানা গেছে, সোনিয়া রাহুলরা পদত্যাগপত্র নিয়েই মিটিংয়ে ঢুকবেন। তারপর অবস্থা দেখে ব্যবস্থা। তবে একটা ব্যাপারে নিশ্চয়তা আছে, আজ সন্ধায় কংগ্রেসের বৈঠকে গুরুত্বপূর্ন।

উত্তরপ্রদেশে শূন্য হাতে ফিরতে হয়েছে তাদের। ভোট শতাংশ সব থেকে কম। গোয়াতেও সরকার গড়ার ধারেকাছে পৌঁছতে ব্যর্থ কংগ্রেস। পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশের পরই গান্ধী পরিবারের পদত্যাগে দাবিতে সরব হয়েছিলেন কংগ্রেসের নেতারা। চাপ বাড়ছিলো শীর্ষ নেতৃত্বের উপর।

এই পরিস্থিতিতে শোনা গেলো কংগ্রেস কার্যকরী সমিতির বৈঠকে কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রীর পদ থেকে পদত্যাগ করতে পারেন সনিয়া গান্ধী। পদ ছাড়তে পারেন রাহুল গাঁধী, প্রিয়ঙ্কা গান্ধীও।

Back to top button