আমি সবখানে খেলে জিততে চাই: নাসির

বেশ কয়েক বছর ধরেই জাতীয় দলের বাইরে নাসির হোসেন। ফিনিশার খ্যাত এই ক্রিকেটার এখন খবরের শিরোনামে আসেন মাঠের বাইরের বিভিন্ন বিষয়ে। গতবছরের শেষে অনুষ্ঠেয় জাতীয় লিগের পর নাসিরের সামনে এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) খেলার সুযোগ। মাঝে অনুষ্ঠিত বিসিএল ও বিপিএলে খেলার সুযোগ পাননি।

মাঠে আসার সময় ব্যক্তিগত জীবন ভুলে যান নাসির, আর ব্যক্তিগত জীবনের বাস্তবতায় ফিরে গেলে ভুলে যান মাঠের কথা। দৃঢ় মানসিকতা নিয়ে দুই জায়গায়ই রাখছেন ভারসাম্য। মাঠে কিংবা মাঠের বাইরে সবখানেই জিততে চান নাসির।

মিরপুরে এক সংবাদ সম্মেলনে নাসির বলেন, ‘আমি সবখানেই জিততে চাই। যেহেতু আমি খেলোয়াড়, আমি কখনই হারার জন্য খেলি না। ঐটা আমার ব্যক্তিগত জীবন, ঐটা মাঠের বাইরেই আছে। তাই এটা নিয়ে এখন কথা বলতে চাচ্ছি না। প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে, প্রিমিয়ার লিগ নিয়েই কথা বলব।’

সেই প্রিমিয়ার লিগ মনোযোগ দিয়ে খেলার পথে নাসিরের জন্য বাধা হয়ে দাঁড়াচ্ছে না ব্যক্তিগত জীবনের সমস্যাগুলো। পেশাদার ক্রিকেটার হিসেবে খেলার সময় ক্রিকেটেই পুরোপুরি বুঁদ থাকেন তিনি।

নাসির বলেন, ‘অবশ্যই, প্রিমিয়ার লিগ খেলার জন্য নিজেকে ফিট মনে করছি। মানসিকভাবেও অবশ্যই ফিট। এটা এমন একটা জায়গা, ব্যাটিংয়ে নামলে মনে হয় না কোনো খেলোয়াড়ের মাথায় অন্য কোনো চিন্তা আসে।

বোলিং, ফিল্ডিংয়ের ক্ষেত্রেও তাই। এটা আমার পেশাদার জীবন। মানসিক যে কথা বললেন সেটা ব্যক্তিগত জীবন। এটা আর ওটা আমি কখনই এক করি না। এখানে আসলে ঐ জিনিস ভুলে যাই, ওখানে গেলে এই জিনিস ভুলে যাই।’

Back to top button