অতঃপর বৃদ্ধা প্রেমিকাকে নিয়ে উধাও

নিজের ভালোবাসার প্রিয় মানুষটিকে নিজের করে পাওয়া হলো না। তাই ৮০ বছর বয়সে একটু ঝুঁকি নিয়েই ফেললেন এক বৃদ্ধ। ঠিক কিশোর প্রেমিকের মতো প্রেমিকার হাত ধরে পালালেন তিনি।

তবে প্রেমিকাকে তার বাড়ি থেকে নয়, ‘তুলে’ নিলেন একটি নার্সিং হোম থেকে। ৮৪ বছর বয়সী প্রেমিকাকে যে ডিমেনসিয়া এবং পার্কিনসন্সে আক্রান্ত হয়ে একটি নার্সিংহোমে ভর্তি ছিলেন! অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের পার্থে এই ঘটনা ঘটে বলে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, র্যা লফ গিবস দীর্ঘদিন পর প্রেমিকা ক্যারোল লিসলের খবর পান। দেরিতে হলেও প্রিয় মানুষটির সঙ্গে থাকার সিদ্ধান্ত নেন। হাজির হন ক্যারোলের নার্সিংহোমে। সেখান থেকে ক্যারোলকে নিয়ে গাড়ি চালিয়ে প্রায় পাঁচ হাজার কিলোমিটার দূরে নিজের দেশের বাড়ি কুইন্সল্যান্ডে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

তবে এই বিরল প্রেমের ঘটনার মধুরেণ সমাপয়েৎ শেষপর্যন্ত হয়নি। এতে বাদ সাধে বেরসিক পুলিশ। একটি মরুভূমিতে গিবস এবং ক্যারোলকে গাড়ির মধ্যে উদ্ধার করে পুলিশ। ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ক্যারোলের শারীরিক অবস্থায় সঙ্কটজনক হয়ে পড়ে। তাকে হেলিকপ্টারে করে পার্থে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

ক্যারোলের জীবন ঝুঁকিতে ফেলার অভিযোগে র্যা লফকে সাত মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। ক্যারোল ফিরে গেছে নার্সিংহোমে। তার আগের ঠিকানায়।

Back to top button