শুরুর আগেই বিপিএল করোনা হানা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর মাঠে গড়ানোর আগেই বিপত্তি। আগামী ২১ জানুয়ারি এই টুর্নামেন্ট শুরুর আগেই করোনা হানা দিয়েছে। বিপিএলের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের আগে ক্রিকেটার ও কোচিং স্টাফদের করোনা পরীক্ষা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকাল বিভাগ। যেখানে প্রথম পরীক্ষায় ৩-৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মেডিকেল বিভাগের প্রধান ড. দেবাশীষ চৌধুরী।

তবে কারা্ আক্রান্ত হয়েছেন সেই তথ্য প্রকাশ করা হয়নি। আগামী ২১ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিপিএল। একই দিন দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নামবে মিনিস্টার গ্রুপ ঢাকা। শুক্রবার ছাড়া সপ্তাহের অন্য দিনগুলোতে প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, দ্বিতীয় ম্যাচ শুরু বিকেল সাড়ে ৫টায়।

এরপর ঢাকায় ৩ ও ৪ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের খেলা হবে। দুদিনে মোট চারটি ম্যাচ মাঠে গড়াবে শের ই বাংলা স্টেডিয়ামে। দুইদিনের বিরতি দিয়ে ৭ থেকে ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সিলেট পর্বের ম্যাচগুলো। এরপর আবারও ঢাকায় ফিরবে বিপিএলে। ১১ ও ১২ ফেব্রুয়ারির ম্যাচগুলোর পর একদিনের বিরতি দিয়ে ঢাকায়ই অনুষ্ঠিত হবে প্লে অফের ম্যাচগুলো।

১৪ ফেব্রুয়ারি এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার মাঠে গড়াবে। দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৬ ফেব্রুয়ারি। আর ১৮ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচ দিয়ে শেষ হবে এবারের বিপিএলের আসর। ১৯ ফেব্রুয়ারি রাখা হয়েছে রিজার্ভ ডে।

Back to top button