পুতিনের সঙ্গে লড়তে চান ইলন মাস্ক

পুরো বিশ্ব ইতিমধ্যে রাশিয়া ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনায় মেতেছে। তবে সবাই একক ভাবে সমালোচনা করছেন রাশিয়ার। সম্প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে এককভাবে লড়াইয়ে নামার আহ্বান জানিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে টেসলা ও স্পেসএক্সের মালিক এই আহ্বান জানিয়েছেন।

স্পেসএক্সের প্রধান ইলন মাস্ক টুইটারে লিখেছেন, আমি ভ্লাদিমির পুতিনকে একক লড়াইয়ের জন্য চ্যালেঞ্জ করছি। ৬৯ বছর বয়সি রুশ প্রেসিডেন্টের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট উদ্দেশ্য করে ইলন মাস্ক রুশ ভাষায় আরও লেখেন, আপনি কি এই চ্যালেঞ্জ গ্রহণ করবেন? চ্যালেঞ্জে নেটিজেনদের সমর্থন রয়েছে কি না, সে বিষয়েও জানতেও চেয়েছেন তিনি।

মাস্ক লেখেন, এই লড়াইয়ের পুরস্কার ইউক্রেন। অর্থাৎ যে জিতবে সে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ভাগ্য নির্ধারণ করবে। ইলন মাস্ক ইউক্রেনে রুশ আগ্রাসনের বিরুদ্ধে শুরু থেকেই সোচ্চার। ইউক্রেনীয়দের অকুণ্ঠ সমর্থন জানানোর পাশাপাশি পুতিনের কড়া সমালোচনা করতে দেখা গেছে তাকে।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ভোরে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়ান সৈন্যরা। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের প্রথম দেশ হিসেবে রাশিয়ার সশস্ত্র বাহিনী স্থল, আকাশ ও সমুদ্রপথে ইউক্রেনে এই হামলা শুরু করে। একসঙ্গে তিন দিক দিয়ে হওয়া এই হামলায় ইউক্রেনের বিভিন্ন শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ছুড়ে।

Back to top button