বিশ্ববিদ্যালয়ে ক্লাস চলাকালে স্ক্রিনে ভেসে উঠলো নীল ছবি, বহিষ্কার শিক্ষক

মালয় মেইল জানিয়েছে, প্রথম বর্ষের শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নিচ্ছিলেন এক বিশ্ববিদ্যালয় শিক্ষক। এরপর হঠাৎই স্ক্রিনে ভেসে ওঠে নীল ছবি। এ ঘটনার জেরে বহিষ্কার করা হয়েছে ওই শিক্ষককে। অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটিতে এই ঘটনা ঘটেছে।

ওই শিক্ষক এবং তার এক সহকর্মী শিক্ষার্থীদের জুম কলের মাধ্যমে অনলাইনে ক্লাস নিচ্ছিলেন। তখনই এমন অনাকাঙিক্ষত ঘটনা ঘটে।

জানা গেছে, ক্লাস থেকে বিরতি নেন ওই শিক্ষক। তখন জুম মিটিংয়ে ১৫ জন শিক্ষার্থী উপস্থিত ছিল। কিন্তু জুম মিটিং পজ করতে ভুলে গিয়েছিলেন ওই শিক্ষক।

এসময় হঠাৎ করে স্ক্রিনে একটি পর্নোগ্রাফিক ওয়েবসাইট ভেসে ওঠে। একজন ছাত্রীর বাবা বলেন, এতে ক্ষুদ্ধ হয়ে উঠেছিল আমার মেয়ে।

তিনি বলেন, আমার মেয়ে এতটাই ক্ষুদ্ধ হয়েছিল যে ক্লাস থেকে বেরিয়ে যেতে চেয়েছিল সে। এটি বিশ্বাস ভঙ্গ বলেও উল্লেখ করেন ওই ছাত্রীর বাবা

বিশ্ববিদ্যালয় হলো এমন একটি প্রতিষ্ঠান যেখানে উচ্চ শিক্ষা প্রদান করা সহ বিভিন্ন ধরনের গবেষণামূলক কাজকর্ম করা হয়ে থাকে।

সর্বপ্রথম বিশ্ববিদ্যালয়
আল-কারাওইন বিশ্ববিদ্যালয় পৃথিবীর বুকে গড়ে ওঠা সর্বপ্রথম বিশ্ববিদ্যালয়। মরক্কোর ফেজে গড়ে ওঠা এটি প্রাচীন সময়ের উচ্চশিক্ষা কেন্দ্র। ইউনেস্কো এবং গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, মরক্কোর ফেজে অবস্থিত আল-কারাওইন বিশ্ববিদ্যালয় বিশ্বের প্রাচীনতম বিশ্ববিদ্যালয়। এটি ৮৫৭-৮৫৯ সালে ফাতিমা আল ফিহরি দ্বারা একটি মসজিদ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল এবং পরবর্তীকালে ঐতিহাসিক মুসলিম বিশ্বের অন্যতম প্রধান আধ্যাত্মিক ও শিক্ষাকেন্দ্র হয়ে ওঠে।

Back to top button