করোনায় মৃত্যু শূন্য বাংলাদেশ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২১৭ জন। মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ১৪ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছিলো।

একই সময়ে ভাইরাসটিতে নতুন শনাক্ত হয়েছিলেন ২৩৯ জন। শনাক্তের হার ছিলো ১ দশমিক ৭৫ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৯০৬ জন। এ সময় রোগী শনাক্ত হয়েছে ১১ লাখ ৪৩ হাজার ১৪৮ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ কোটি ১ লাখ ৫০ হাজার ৬৯৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬০ লাখ ৬৭ হাজার ৫৫৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৭৬৯ জন এবং মারা গেছেন ২০০ জন। রাশিয়ায় মৃত্যু ৫৩৩ জন এবং আক্রান্ত ৪১ হাজার ৫৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ১৭ হাজার ৬৬ জন এবং মৃত্যু ৩১৭ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ১ হাজার ৮৭২ জন এবং মৃত্যু ১৩৬ জন। ব্রাজিলে মৃত্যু ১৮৭ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৪২০ জন। ভারতে মৃত্যু ৯৮ জন এবং আক্রান্ত ২ হাজার ৬৬ জন।

এছাড়া তুরস্কে ১৩৩ জন, ইতালিতে ১২৯ জন, ইন্দোনেশিয়ায় ২৭১ জন, ফ্রান্সে ১৮৫ জন, জাপানে ১২৫ জন, আর্জেন্টিনায় ৭০ জন, ইরানে ১১৪ জন, মালয়েশিয়ায় ৯২ জন, থাইল্যান্ডে ৬৯ জন, চিলিতে ১২৬ জন এবং মেক্সিকোতে ৪৯ জন মারা গেছেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

Back to top button