কুড়িগ্রামে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন

রতি কান্ত রায় কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে আড়ম্বরপূর্ণ পরিবেশে পালিত হলো বিশ্ব ভোক্তা অধিকার দিবস। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিলো “ডিজিটাল আর্থিক ব্যবস্থায় ন্যায্যতা”।
 মঙ্গলবার (১৫মার্চ) বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মিনহাজুল ইসলামের সভাপতিত্বে ও ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ সময় আলোচনা রাখেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম , কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুর রশীদ , জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায়, ক্যাবের কুড়িগ্রাম জেলা সভাপতি  মানিক চৌধুরী, কুড়িগ্রাম চেম্বার অব কমার্স এ‍্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বেকারি মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা হোটেল-রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক, মাংস ব্যবসায়ী, কুড়িগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সাধারণ ভোক্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

দিবসটি উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নির্মিত প্রমান্যচিত্র প্রদর্শন করা হয়।  এছাড়া দিবসটি উপলক্ষে বিশ্ব ভোক্তা অধিকার দিবসের বিভিন্ন সচেতনতামূলক লেখা ও শ্লোগান সম্বলিত একটি সুদৃশ্য ট্রাকশো শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Back to top button