ভারতের সাবেক অধিনায়ককে ২০ রাউন্ড গুলি চালিয়ে হত্যা

ভারতের কাবাডি দলের সাবেক অধিনায়ক সন্দীপ নানগালকে ২০ রাউন্ড গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। পাঞ্জাবের জলন্ধরের মালিয়ান গ্রামে একটি কবাডি ম্যাচ চলাকালীন তাকে গুলি করা হয়।জলন্ধরের ডেপুটি পুলিশ সুপার লখবিন্দর সিংহ জানিয়েছেন, আট থেকে দশটি গুলি চালানো হয়েছে। যদিও প্রত্যক্ষদর্শীদের দাবি, দুষ্কৃতিরা সন্দীপের বুক ও মাথা লক্ষ্য করে ২০ রাউন্ড গুলি চালায়।

তাকে সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সোমবার সন্ধ্যা ৬টা নাগাদ ঘটনাটি ঘটে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, প্রায় ১২জন দুষ্কৃতি হামলা চালায় সন্দীপের উপর। কেউ কেউ বলছেন, চার জন বন্দুকধারী ছিল।

যে কবাডি প্রতিযোগিতার ম্যাচ চলাকালীন খুন হয়েছেন, সেই প্রতিযোগিতারই অন্যতম সংগঠক ছিলেন সন্দীপ। এমনিতে ইংল্যান্ডে থাকতেন সন্দীপ। প্রতি বছর এই প্রতিযোগিতা আয়োজন করার জন্যই ভারতে আসতেন। তার স্ত্রী ও দুই ছেলে ইংল্যান্ডেই রয়েছেন। কেউ কেউ জানাচ্ছেন, গলফ খেলার কিছু সরঞ্জাম নিয়ে ঝগড়া শুরু হয়। সেখান থেকে এত বড় ঘটনা ঘটে যায়।

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে দাপটের সঙ্গে কবাডি খেলেছেন ৪০ বছরের সন্দীপ। শুধু ভারত বা পাঞ্জাব নয়, কানাডা, আমেরিকা এবং ইংল্যান্ডেও সুনামের সঙ্গে খেলেছেন তিনি। স্টপারের জায়গায় খেলতেন সন্দীপ। যে কোনও দলে এতটাই অপরিহার্য ছিলেন, কেউ কেউ তাকে ‘ডায়মন্ড’ বলেও ডাকত।

সূত্র-আনন্দবাজার

Back to top button