শিক্ষার্থীদের জন্য বাস উপহার পেল ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থীদের জন্য মুজিববর্ষের উপহারস্বরূপ দুটি বাস হস্তান্তর করেছে সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপ। বুধবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়টির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে একটি অনুষ্ঠানের মাধ্যমে বাস দুটো হস্তান্তর করা হয়।

এ সময় বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়টির অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় দেশের উন্নয়নে মানবসম্পদ তৈরি করে যে সহযোগিতা করে যাচ্ছে তা অতুলনীয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সংশ্লিষ্টরা বলতে পারবেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবিগুলো প্রশাসনের একার পক্ষে মেটানো কত কঠিন। তাই সকলকে এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় দুটি বাস উপহার পেল। এর মাধ্যমে অন্যান্য প্রতিষ্ঠানগুলো এ ধরণের কাজে এগিয়ে আসতে অণুপ্রেরণা পাবে।

সিটি ব্যাংক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় অবদান রাখছে। ইফাদ গ্রুপ এবার প্রথম হলেও দেশের বিভিন্ন জায়গায় তাদের অনেক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। আমরা তাদের সহযোগিতার প্রত্যাশা রাখি।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ‌অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন আহমেদ, সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপুসহ অন্যন্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সিটি ব্যাংক ও ইফাদ গ্রুপের চেয়ারম্যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের হাতে বাসের চাবি তুলে দেন।

Back to top button