সরকারি চাকরিজীবীদের বাড়ি ভাড়া ভাতা নিয়ে আদেশ

যে সকল কর্মকর্তা ওএসডি হিসাবে মাউশিতে রয়েছেন কিন্তু সংযুক্ত ইনসিটু হিসাবে বিভিন্ন উপজেলা/জেলা/বিভাগে কর্মরত তাদের সংযুক্তি (Attachment) iBAS++ এ ০৩ (তিন) কর্ম দিবসের মধ্যে Entry দেয়ার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুণরায় অনুরােধ করা যাচ্ছে। অন্যথায় তাঁদের বেতন ভাতার বিল এ কার্যালয় হতে EFT এর মাধ্যমে পরিশােধ করা সম্ভবপর হবেনা।

 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
একাউন্টস্ এন্ড ফিন্যান্স অফিসার এর কার্যালয়
শিক্ষা মন্ত্রণালয়, ঢাকা
স্মারক নম্বরঃ সিএএফও/শিক্ষা/ওওসডি/সিংযুক্তি/বাড়ীভাড়া ভাতা/ ১২৫০

তারিখঃ ০১-১০-২০২১ খ্রি

কর্মস্থলের হারে বাড়িভাড়া ভাতা প্রাপ্যতা প্রসঙ্গে। উপযুক্ত বিষয় ও সূত্রস্থ পত্রসমূহের প্রতি সদয় দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। সূত্রস্থ-৩ নম্বর পত্রের উদ্ধৃতি দিয়ে সূত্রস্থ ১ ও ২ নম্বর পত্রের মাধ্যমে অবহিত করা হয়েছিল যে, “সংশ্লিষ্ট কর্মচারী কর্মস্থলের জন্য নির্ধারিত হারে বাড়ীভাড়া ভাতা প্রাপ্য হবেন, যে স্থানে বসবাস করেন সে স্থানের হারে নয়”।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন যে সকল কর্মকর্তা ওএসডি হিসাবে মাউশিতে রয়েছেন কিন্তু সংযুক্তি ইনসিটু হিসাবে বিভিন্ন উপজেলা/জেলা/বিভাগে কর্মরত তাদের সংযুক্তি (Attachment) iBAS++ এ Entry দেয়ার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সূত্রস্থ ১ নম্বর পত্রের মাধ্যমে অনুরােধসহ ১ম তাগিদপত্র প্রেরণ করা হয়।

একই সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের NID সহ তালিকা এ কার্যালয়ে প্রেরণের জন্যও অনুরােধ জানানাে হয়েছিল। কিন্তু অদ্যাবধি iBAS++ এ সংক্রান্ত (Attachment) Entry দেয়া হয়নি। ফলে তাঁদের বাড়ীভাড়া কর্মস্থলের হারে প্রাপ্ত না হয়ে ঢাকার হারে প্রাপ্ত হচ্ছেন। যা আর্থিক শৃঙ্খলার পরিপন্থি এবং সরকারের আর্থিক ক্ষতি।

এমতাবস্থায়, আপনার আওতাধীন যে সকল কর্মকর্তা ওএসডি হিসাবে মাউশিতে রয়েছেন কিন্তু সংযুক্ত ইনসিটু হিসাবে বিভিন্ন উপজেলা/জেলা/বিভাগে কর্মরত তাদের সংযুক্তি (Attachment) iBAS++ এ ০৩ (তিন) কর্ম দিবসের মধ্যে Entry দেয়ার প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুণরায় অনুরােধ করা যাচ্ছে। অন্যথায় তাঁদের বেতন ভাতার বিল এ কার্যালয় হতে EFT এর মাধ্যমে পরিশােধ করা সম্ভবপর হবেনা।

বিষয়টি অতিব জরুরী।
সংযুক্তিঃ বর্ণনামতে।
(তানযিলা চৌধুরী)
চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স আফসার
শিক্ষা মন্ত্রণালয়

আদেশটি দেখতে ক্লিক করুন এখানে

সুত্রঃ সোনালীনিউজ

Back to top button